Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৪:২৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

গুলশান হামলাকারীদের গাইবান্ধার চরে প্রশিক্ষণ দেয় ‘নিহত জঙ্গি রায়হান’

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার এবং কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল সাইবার ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, ‘কল্যাণপুরে নিহত জঙ্গি রায়হান কবির ওরফে তারেক নামের ওই তরুণ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির ঢাকা অঞ্চলের সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন। গুলশান হামলায় অংশ নেয়া জঙ্গিদের গাইবান্ধার চরে প্রশিক্ষণ দেন তিনি।’

বৃহস্পতিবার এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। মনিরুল ইসলাম বলেছেন, রায়হান কবিরের ছদ্মনাম তারেক। সে আশুলিয়ার বারুইপাড়ায় পুলিশের ওপর হামলায় জড়িত ছিল এবং পুলিশের খাতায় তার নাম লেখা ছিল তারেক বলে। তাকে পুলিশ খুঁজছিল।

এছাড়াও তিনি আরো জানান, কল্যাণপুর অভিযানে নিহত জঙ্গি আকিফুজ্জামান (পিতা সাইফুজ্জামান) পূর্ব পাকিস্তানের সাবেক গভর্নর মোনায়েম খানের নাতি। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। অর্ক এবং রাশিকও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আর রায়হান, আব্দুল্লাহ ও নাঈম পড়াশুনা করেছেন মাদ্রাসায়।

কল্যাণপুরের ৫ নম্বর সড়কে তাজ মঞ্জিল নামের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলায় অভিযানে মঙ্গলবার সোয়াটের নেতৃত্বে বিশেষ অভিযানে নিহত হয় সন্দেহভাজন নয় জঙ্গি।