Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৫৭ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

গুলশান হামলা
২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান রেস্তোঁরায় ৫ জন সশস্ত্র সন্ত্রাসী আচমকা হামলা চালিয়ে ২২ জনকে হত্যা করে। এদের মধ্যে ১৭ জনই ছিলেন বিদেশী নাগরিক।

গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় আগামী সপ্তাহে চার্জশীট

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, হলি আর্টিজান হামলার ঘটনায় দায়েরকৃত মামলার তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যেই আদালতে অভিযোগপত্র দাখিল করা হবে।

ডিএমপি কমিশনার আজ বৃহস্পতিবার তার কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান।

কমিশনার বলেন, ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজানে এক নৃশংস সন্ত্রাসী হামলা হয়। সে হামলার পরে দায়েরকৃত মামলার তদন্ত কাউন্টার টেরোরিজম ইউনিটের পক্ষ থেকে করা হচ্ছে। এই মামলার তদন্ত শেষ পর্যায়ে রয়েছে।

২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে নয়টার দিকে ৫ জন সশস্ত্র সন্ত্রাসী গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় অতর্কিত হামলা চালিয়ে ২২ জন বিদেশি নাগরিকসহ ৩০-৩৫ জন লোককে জিম্মি করে রাখে। পরদিন শনিবার সকালে রেস্তোরাঁয় জিম্মিদের উদ্ধারে কমান্ডো অভিযান শুরু করে যৌথ বাহিনী। বিদেশি নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত এবং মোট ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে ডিবির সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম এবং বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিনও কর্তব্যরত অবস্থায় নিহত হয়েছিলেন।