Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:৪৪ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

গুম ও খুনের জন্য শেখ হাসিনাকে জবাব দিতে হবে

বিচার বহির্ভূত প্রতিটি গুম ও খুনের জন্য শেখ হাসিনাকে জনগণের কাছে জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার জাতীয় প্রেসক্লাবে সিঙ্গাপুর বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অবৈধ সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতাকে চিরস্থায়ী করতে একের পর এক ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, মন্ত্রী-এমপিদের দাম্ভিকতা শোনে মনে হচ্ছে তারা এদেশের রাজা আর দেশটি তাদের পৈত্তিক সম্পত্তি। তাদের (মন্ত্রী-এমপি) আচরণে প্রমাণিত হচ্ছে গত ৫ জানুয়ারি (বিতর্কিত) নির্বাচন একতরফা করতেই তখন বিএনপির শীর্ষ নেতাদের গ্রেফতার করা হয়েছিল।

এসময় গত ৫ জানুয়ারি (বিতর্কিত) নির্বাচনকে কেন্দ্র করে ৩১০ জনকে হত্যা ও ৬৫ জনকে গুম করা হয়েছে বলে দাবি করেন মির্জা ফখরুল। তিনি বলেন, গুম ও খুন মানবতাবিরোধী অপরাধ আর সে হিসেবে এ সরকারও মানবতাবিরোধী অপরাধের সঙ্গে জড়িত। যারা গুম ও খুনের সঙ্গে জড়িত তাদেরকে শাস্তির আওতায় আনা হবে বলেও উল্লেখ করেন বিএনপির এ নেতা।

সভায় বর্তমান সরকারের সময়ে গুম ও খুন হওয়ায় ২২টি পরিবারের মধ্যে ৫০ হাজার টাকার চেক তুলে দেয় সিঙ্গাপুর বিএনপি। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিঙ্গাপুর বিএনপি সভাপতি আবদুল কাদের।