ব্রেকিং নিউজ

বিকাল ৩:০৬ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘গুপ্ত হত্যাকারীদের প্রভু যেই হোক রেহাই পাবেনা’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গুপ্তহত্যাকারীরা কোনভাবেই রেহাই পাবে না। বাংলার মাটিতে তাদের বিচার হবেই। যারা এ ধরনের হত্যাকান্ড ঘটাচ্ছে তাদের দৃষ্টান্তমূলক বিচার হবে।

তিনি বলেন, ‘যারা গুপ্ত হত্যা করছে তাদের বিচার হবেই। তাদের প্রভু যেই হোক, তাদেরও রেহাই দেয়া হবে না। এ ধরনের হত্যা করে যারা দেশের ও একটি পরিবারের যে অপূরণীয় ক্ষতি করেছে তার হিসাব পাই পাই করে নেয়া হবে।’

প্রধানমন্ত্রী আজ সংসদে তাঁর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পির এক সম্পূরক প্রশ্নের এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, গুপ্ত হত্যাকারীরা মসজিদের ইমাম, গির্জা, প্যাগোডায় ধর্মযাজকদের হত্যা করছে। এমনকি শিক্ষককেও হত্যা করেছে। সম্প্রতি একজন পুলিশ অফিসারের স্ত্রীকে হত্যা করেছে, যা আগে কখনও দেখা যায়নি।

তিনি বলেন, ‘পুলিশের কাজ আইন-শৃঙ্খলা রক্ষা করা। যিনি এই সন্ত্রাসের বিরুদ্ধে অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছেন, তার স্ত্রীকে কী নির্মমভাবে ছোট্ট শিশুর সামনে কুপিয়ে কুপিয়ে হত্যা করা হলো। পুলিশের কাজ আইন শৃঙ্খলা রক্ষা করা, অপরাধীদের ধরা। বাংলাদেশে নানা ধরনের সন্ত্রাসী কর্মকন্ড যারা করেছে, তাদের গ্রেফতার করছে পুলিশ। এসব ঘটনায় জড়িতরাই এ ধরনের ন্যাক্কারজনক হত্যাকান্ড ঘটিয়েছে।’

প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি যেসব গুপ্ত হত্যা হচ্ছে তার সবগুলোর ধরন একই রকম। তারা ঠিক একই জায়গায় কোপ দেয়, একইভাবে গুলি করে মারে। একই কায়দায় এসব ঘটনা ঘটানো হচ্ছে। এরই মধ্যে জড়িতদের অনেককে গ্রেফতার করা হয়েছে। যারা ঘটনা ঘটিয়েছে অবশ্যই তারা গ্রেফতার হবে। এতে কোনো সন্দেহ নেই। কারণ খুনের মামলা কখনো তামাদি হয় না।

তিনি বলেন, আজকে তারা পরিবারে উপর হাত দিয়েছে। তাদেরও স্মরণ রাখা উচিত তাদেরও পরিবার পরিজন আছে। তাদের পরিবারের সদস্যরা যেন তাদের এসব কর্মকান্ড থেকে বিরত থাকার কথা বলেন। কারণ এধরণের ঘটনা তাদের পরিবারের উপরও নেমে আসতে পারে।