Press "Enter" to skip to content

গুজব-গণপিটুনির বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

ছেলেধরা গুজবে গণপিটুনির ঘটনা যেন আর না ঘটে সেজন্য সারা দেশের পুলিশ ইউনিটগুলোতে বার্তা পাঠানো হয়েছে। বার্তায় গুজব ছড়ানোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দিক-নির্দেশনা দেয়া হয়েছে।

আজ সোমবার পুলিশ সদর দপ্তর থেকে সহকারী মহাপরিদর্শক (এআইজি- অপারেশন্স) সাঈদ তারিকুল হাসানের স্বাক্ষরিত এ বার্তা পাঠানো হয়।

বার্তায় উল্লেখ করা হয়, ফেসবুক, টুইটার, ইউটিউব, ব্লগ এবং মোবাইল ফোনের মাধ্যমে ছেলেধরা-সংক্রান্ত বিভ্রান্তিমূলক পোস্টে মন্তব্য বা গুজব ছড়ানোর পোস্টে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে হবে।

বার্তায় শিক্ষাপ্রতিষ্ঠানে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, স্কুলে অভিভাবক ও ব্যবস্থাপনা কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময়, ছুটির পর অভিভাবকরা যাতে শিক্ষার্থীকে নিয়ে যান তা নিশ্চিত করা, প্রতিটি স্কুলের সামনে ও বাইরে সিসি ক্যামেরা স্থাপন, মেট্রোপলিটন এলাকা ও জেলা শহরের বস্তিতে নজরদারি বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়েছে।

সারা দেশের পুলিশকে গুজব বন্ধে জনসচেতনতামূলক কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে। এজন্য উঠান বৈঠকের মাধ্যমে গুজববিরোধী সচেতনতা সৃষ্টি কিংবা মাইকিং ও লিফলেট বিতরণ করতে বলা হয়েছে।

এই চিঠির পরিপ্রেক্ষিতে পুলিশের কোন ইউনিট কী ব্যবস্থা নিয়েছে তা আগামী তিন কার্যদিবসের মধ্যে পুলিশ সদর দপ্তরে ফ্যাক্সের মাধ্যমে জানাতে বলা হয়েছে।

শেয়ার অপশন: