Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৮:১০ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

গুগল, ফেসবুক, ইউটিউবের মতো প্রতিষ্ঠান সৃষ্টি করতে পারব

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আমাদের দরিদ্র দেশ। অনেক কিছুর অভাব আছে। কিন্তু মেধার অভাব নেই। এ মেধা দিয়েই আমরা ভবিষ্যতে গুগল, ফেসবুক, ইউটিউবের মতো প্রতিষ্ঠান এখানেই সৃষ্টি করতে পারব। এজন্য তরুণদের জন্য তথ্যপ্রযুক্তির সুবিধাগুলো সহজ করে দেয়া প্রয়োজন।
বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ এর সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুুহিত। আইসিটি খাতের উদ্যোক্তাদের সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, আপনারা যাতে কর দেয়ার ক্ষেত্রে সুবিধা পান সে বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। জুন মাসের মধ্যেই এ বিষয়ে সরকারের সিদ্ধান্ত জানানো হবে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইসিটি সচিব শ্যামসুন্দর শিকদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার ইনফরমেশন সার্ভিসেসের সভাপতি শামীম আহসান, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সভাপতি এসএম আশরাফুল ইসলাম প্রমুখ।
তথ্যপ্রযুক্তি খাতে দেশে বিপ্লব শুরু হয়েছে জানিয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, আওয়ামী লীগের ভিশন ছিল-২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত করা। কিন্তু আমরা আশাবাদী এর আগেই আমরা সে লক্ষ্য পূরণ করতে পারব। আমাদের নতুন টার্গেট-২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করা। তিনি বলেন, আইসিটি খাতের আয় একদিন গার্মেন্ট সেক্টরকে ছাড়িয়ে যাবে। ৪ দিনব্যাপী এ মেলায় প্রায় সাড়ে ৪ লাখ মানুষ অংশ নেন। ২৫ দেশের ৮৬ প্রতিনিধি মেলায় অংশ নেন। মেলার ৪ দিনে ২৯টি আইসিটিবিষয়ক সেমিনার, ৯টি কনফারেন্স ও ১১টি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।