ব্রেকিং নিউজ

সকাল ৬:৩৭ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নির্বাচন কমিশন

গাজীপুর সিটি নির্বাচনে সন্তুষ্ট নির্বাচন কমিশন

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি বলেন, ‘গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ভালোভাবে সম্পন্ন হওয়ায় আমরা সন্তুষ্ট।’

আজ আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সচিব বলেন, ৪২৫টি কেন্দ্রের মধ্যে অনিয়মের কারণে ৯টি কেন্দ্র বন্ধ করা হয়েছে। বাকি ৪১৬টিতে সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, ‘কমিশন ভোটে বিন্দুমাত্র অনিয়ম বরদাস্ত করেনি। কমিশনের নির্দেশেই অনিয়মের কারণে ৯টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে। বিন্দুমাত্র অনিয়মের অভিযোগ পেলেই তার ব্যবস্থা নেওয়া হয়েছে।’

হেলালুদ্দীন আহমদ বলেন, গণমাধ্যমের প্রতিবেদন এবং নিজস্ব পর্যবেক্ষকের মাধ্যমে যে তথ্য পাওয়া গেছে তাতে ভোটগ্রহণ উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে বলে জেনেছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৯টি কেন্দ্রের বাইরে অনিয়মের কোনো তথ্য কমিশনের কাছে নেই বা কেউ কোনো অভিযোগও করেনি। বিন্দুমাত্র অভিযোগ পেলে তা বন্ধ করা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে সচিব বলেন, ‘একটা স্থানীয় সরকার নির্বাচনের মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলররা নির্বাচন করেন। তাদের দ্বন্দ্বের কারণে হয়তো ৯ কেন্দ্রে অনিয়ম হয়েছে। নির্বাচন কমিশন আগেই কর্মকর্তাদের বলেছিল কোনো প্রকার অনিয়ম বরদাস্ত করা হবে না। তাই ৯ কেন্দ্রে অনিয়ম বরদাস্ত করা হয়নি।’

রিটার্নিং অফিসারের পাঠানো চূড়ান্ত তালিকা অনুযায়ী বন্ধ ঘোষিত কেন্দ্রগুলো হলো- ভোগড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, মদিনাতুল উলুম সিনিয়র মাদরাসা, কুনিয়া হাজী আব্দুল লতিফ সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ১ ও ২, বিন্দান সরকারী প্রাথমিক বিদ্যালয়, জাহান পাবলিক দত্তপাড়া কেন্দ্র, খরতৈল মনসুর আলী আদর্শ বিদ্যালয় কেন্দ্র ১ ও ২ এবং হাজী পিয়ার আলী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।