Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৪:৫৩ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

গাজীপুরে বন্ধুকে হত্যায় ২ যুবকের মৃত্যুদণ্ডাদেশ

গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক এ কে এম এনামুল হক বন্ধুকে হত্যায় ২ যুবক আসামিদের মৃত্যুদণ্ডের এ রায় দেন। একই সঙ্গে রায়ে দণ্ডপ্রাপ্ত আসামিদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কালিয়াকৈর উপজেলার ছোট লতিফপুর এলাকার মো. রিয়াজ উদ্দিন ওরফে ময়নালের ছেলে মো. পারভেজ (২৩) ও একই এলাকার আমজাদ হোসেনের ছেলে মো. অমিত হাসান (২১)।

গাজীপুর আদালতের পিপি অ্যাডভেকেট হারিজ উদ্দিন আহমেদ জানান, গত বছরের ২৬ সেপ্টেম্বর মাসুদ (২০) তাস খেলাকে কেন্দ্র করে দুই বন্ধু মো. পারভেজ ও অমিত হাসানের কাঁচির উপর্যুপুরি আঘাতে গুরুতর জখম হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মাসুদ গাজীপুর জেলার মো. নূরুল ইসলাম নবীর ছেলে।

এ ঘটনায় ২৭ সেপ্টেম্বর নিহতের বাবা বাদী হয়ে মো. পারভেজ ও অমিত হাসানকে আসামি করে কালিয়াকৈর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শহীদুল ইসলাম তদন্ত শেষে ওই বছরের ৩০ নভেম্বর অভিযুক্ত দুইজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে গত ৫ এপ্রিল আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।

১০ জন সাক্ষীর স্বাক্ষগ্রহণ শেষে ওই হত্যা মামলায় আসামি মো. পারভেজ ও অমিত হাসান দোষি সাব্যস্ত হওয়ায় বুধবার বেলা ১১টার দিকে গাজীপুরের জেলা ও দায়রা জজ  আদালতের বিজ্ঞ বিচারক আসামিদের মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভেকেট হারিজ উদ্দিন। আসামি পক্ষে ছিলেন মো. মজিবুর রহমান।