ব্রেকিং নিউজ

রাত ১:০৩ ঢাকা, বুধবার  ১২ই ডিসেম্বর ২০১৮ ইং

গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনীর বিমান হামলা

গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলে ইসরাইলি বাহিনী বিমান হামলা চালিয়েছে। ফিলিস্তিন ভূ-খন্ড থেকে ইসরাইলে রকেট হামলা চালানোর কয়েক ঘন্টা পর এ হামলা চালানো হলো। শনিবার প্রত্যক্ষদর্শী ও সেনাবাহিনী সূত্র একথা জানায়।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, হামলায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। উভয় পক্ষের মধ্যে অস্ত্র বিরতি চুক্তি স্বাক্ষরের পর ফিলিস্তিনি ভূ-খন্ডে ইসরাইলের এটি ছিল প্রথম বিমান হামলার ঘটনা। উল্লেখ্য, ওই অস্ত্র বিরতি চুক্তির মধ্যদিয়ে তাদের মধ্যে চলা ৫০ দিনের ভয়াবহ যুদ্ধের অবসান ঘটেছিল।
ইসরাইলি সামরিক বাহিনী এ বিমান হামলা চালানোর খবর নিশ্চিত করেছে। তারা জানায়, সন্ত্রাসী হামাসের অবস্থান লক্ষ্য করে এ হামলা চালানো হয়।
এক বিবৃতিতে সামরিক মুখপাত্র লে: কর্ণেল পিটার লেমার জানান, ‘ইসরাইলের বিরুদ্ধে আজকের হামলার জন্য ফিলিস্তিনের সন্ত্রাসি সংগঠন হামাস দায়ী।’
ইসরাইলি পুলিশ জানায়, শুক্রবার গাজা ভূ-খন্ড থেকে ইসরাইলের দক্ষিণাঞ্চলে রকেট হামলা চালায়। তবে এতে ক্ষয়-ক্ষতির কোন ঘটনা ঘটেনি।
এদিকে ইসরাইলে রকেট হামলা চালানোর দায়িত্ব হামাস স্বীকার করেনি। প্রায় চার মাস আগে উভয় পক্ষের মধ্যে যুদ্ধ অবসানের পর থেকে এটি ছিল তৃতীয় হামলার ঘটনা। উল্লেখ্য, তাদের মধ্যে ৫০ দিনের ওই ভয়াবহ যুদ্ধে ২ হাজার ১৪০ জন ফিলিস্তিনি নাগরিক এবং ৭৩ জন ইসরাইলি নাগরিক নিহত হয়

শীর্ষ মিডিয়া