Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:৪৭ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

গত এক সপ্তাহে পৌর নির্বাচনের পরিবেশের চরম অবনতি: বিএনপি

গত এক সপ্তাহে পৌরসভা নির্বাচনের পরিবেশ চরম অবনতি হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকে আরও দায়িত্বশীল ভূমিকা নিতে আহ্বানও জানিয়েছেন। রোববার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদের সঙ্গে বিএনপির একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করে এসব কথা বলেন। বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

মঈন খান বলেন, আমরা নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে আরও ভূমিকা রাখার কথা বলেছি। গত এক সপ্তাহে নির্বাচনের আবহ পরিবর্তন হয়েছে। শুরুর দিকে যে অবস্থা ছিল এখন পরিবেশের চরম অবনতি হয়েছে।

বিএনপির প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হালিম, সুজাউদ্দিন, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন। মঈন খান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন। বর্তমান সরকার বাড়ি-ঘর, ধর্মীয় প্রতিষ্ঠান, রাস্তা-ঘাট  থেকে ভোটের অধিকার পর্যন্ত দখল করে নিয়েছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা।

তিনি বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিএনপি কার্যালয় দখলের অপচেষ্টা করছে। মানুষের ঘর-বাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠান, অর্থ-সম্পদ সবকিছুই দখল করছে। দেশে এখন আওয়ামী লীগ সন্ত্রাসীরা দখলের মহোৎসব চালাচ্ছে। এমনকি এমনকি ভোটের অধিকারও তাদের দখলে। এখন কাউকে কষ্ট করে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে হয় না। ঘরে বসে থাকলেও তার ভোট দেয়া হয়ে যায়। কত সহজ হয়ে গেছে এখন সবকিছু!

এ সময় তিনি গণমাধ্যমের স্বাধীনতা ফিরিয়ে দিতে গণমাধ্যম সংস্কারের নামে কালো আইন প্রত্যাহারের দাবি জানান। সেনা মোতায়েন না করা প্রসঙ্গে তিনি বলেন, নির্বিঘ্নে ভোট দেয়ার জন্য সেনা মোতায়েনের প্রয়োজন ছিল। এতে মানুষের উৎসাহ থাকত। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নির্বিঘ্ন হতো। নির্বাচনের পর্যবেক্ষণ প্রসঙ্গে বলেন, যাদের এ কাজে দীর্ঘ অভিজ্ঞতা আছে তাদের পর্যবেক্ষণের দায়িত্ব দেয়া উচিত। ফোকাস বাংলা।