ব্রেকিং নিউজ

সকাল ১০:৫০ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

‘গণমাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার অনুষ্ঠান প্রচারে বদ্ধপরিকর’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকার বাঙালি শিল্প ও সংস্কৃতির উত্তরাধিকার এবং টেলিভিশনসহ দেশের সকল গণমাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার আলোকে অনুষ্ঠান নির্মাণ ও প্রচারে বদ্ধপরিকর।

আজ সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস্ অর্গানাইজেশন (এফটিএফও) এর সাথে আওয়ামী লীগের এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময়ে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, এফটিএফও এর আহ্বায়ক মামুনুর রশিদ, সদস্য সচিব গাজী রাকায়েত, সৈয়দ হাসান ইমাম, আহসান হাবীব নাসিম প্রমুখ উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, এফটিএফও কিছু দাবি তথ্য মন্ত্রণালয়ের অধীন দেশের বিদ্যমান সম্প্রচার নীতিমালা ও অর্থ মন্ত্রণালয়ের অধীন জাতীয় রাজস্ব বোর্ডের আইন ও বিধিমালা দ্বারা পরিচালিত।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই দেশের সংস্কৃতিসেবী ও শিল্পীদের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল এবং তিনি অত্যন্ত সহানুভূতির সাথে উত্থাপিত যৌক্তিক দাবিসমূহ বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন।

এ সময় ওবায়দুর কাদের বাংলাদেশ থেকে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ নির্মূলে সংস্কৃতিকর্মী, শিল্পী ও টেলিভিশন কলাকুশলী ও নাট্য নির্মাতাদের আন্তরিক সহযোগিতা ও সমর্থন কামনা করেন।

মতবিনিময় সভায় আন্দোলনরত টেলিভিশন শিল্পী ও কলাকুশলীদের পক্ষে বিভিন্ন দাবি ও বক্তব্য উপস্থাপন করেন এবং টেলিভিশন চ্যানেলসমূহে জাতীয় স্বার্থ ও সংস্কৃতি বিরোধী অনুষ্ঠান বন্ধ করে দেশীয় শিল্প ও ঐতিহ্যকে সুরক্ষার দাবি জানান।