Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:১৩ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলনের ডাক দিলে ঝাঁপিয়ে পড়ুন’

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের ডাক দিলে দলের সবাইকে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন বিএনপি ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি নেতাকর্মীদের উদ্দেশে এ আহ্বান জানান।
নেতাকর্মীদের আন্দোলনে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে শাহ মোয়াজ্জেম বলেন, কমিটি গঠনের পর গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে যে আন্দোলনের ডাক দিবেন তাতে জানমাল নিয়ে সকলকে ঝাঁপিয়ে পড়তে হবে। স্বাধীনতা-গণতন্ত্রকে উদ্ধার করবেন এই ওয়াদাও করেন তিনি।
স্বেচ্ছাসেবক দল আয়োজিত আলোচনা সভায় শাহ মোয়াজ্জেম বলেন, আদালত অবমাননার দায়ে সাজা হওয়ার সঙ্গে সঙ্গে দুই মন্ত্রীর মন্ত্রিত্ব চলে যাওয়া  উচিৎ ছিল। কিন্তু সেটা হয় নাই। সোজা আঙ্গুলে ঘি উঠবে না। এই মন্ত্রীদের বাদ দিতে হবে। এই মন্ত্রিসভাকে বাদ দিতে হবে। এই মন্ত্রিসভা চলতে পারে না।
নির্বাচন কমিশন রকিব উদ্দিনের বিচার জনগণ করবে এমন মন্তব্য করে তিনি বলেন, জনগণ ভোট কেন্দ্রে যেতে পারে নাই। ভোট দিতে পারে নাই। বিএনপির প্রার্থীদের খুঁজে পাওয়া যায় নাই। তার পরেও রকিব বললেন নির্বাচন সুষ্ঠু হয়েছে।
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা লোপাট প্রসঙ্গে মোয়াজ্জেম বলেন, সরকারের সহযোগিতা ছাড়া বাংলাদেশ ব্যাংকের টাকা চুরি হতে পারে না। চুরি যারা করে সঙ্গে সঙ্গে তাদের মন্ত্রিত্ব চলে যাওয়া উচিৎ। হাসিনা সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে বিদায় করতে হবে।
আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মুনির হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির সহ- সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা নুরুজ্জামান প্রমুখ।