Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৩৮ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

গণতন্ত্রের পক্ষের সেই আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আজ গণতন্ত্রের কোন স্পেস নেই-আবহ নেই। যে আওয়ামী লীগ গণতন্ত্রের পক্ষে কাজ করেছে, সংগ্রাম করেছে- সেই আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে।

শনিবার সকালে জাতীয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হলরুমে ২০ দলের শরীক বাংলাদেশ লেবার পার্টির জাতীয় কাউন্সিল-২০১৬ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, দেশের ভিন্নমত পোষণকারী, রাজনৈতিক দলগুলো আজ কাজ করতে পারছে না। বিভিন্ন সময় আমাদের দলীয় কার্যালয়েও সভা বা অলোচনা করতে দেয়া হয়নি-হচ্ছে না।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, যে আওয়ামী লীগ গণতন্ত্রের পক্ষে কাজ করেছে-সংগ্রাম করেছে সেই আওয়ামী লীগ আজ দেউলিয়া হয়ে গেছে। তা না হলে একটি রাজনৈতিক দল বা জোটকে ভাঙার চেষ্টা করতো না।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) গণতন্ত্রকে বিকশিত না করে বিভিন্ন রাজনৈতিক দল ও জোটকে ভাঙছে, ভাঙার চেষ্টা করছে। গণতন্ত্রের জন্য কাজ করা আওয়ামী লীগ আজ ইচ্ছাকৃতভাবে গণতন্ত্রকে হত্যা করছে।

মির্জা ফখরুল বলেন, গত কয়েক বছরে ভিন্নমত পোষণ করার কারণে দেশের বহু নাগরিক গুম, খুন, হত্যা, নির্যাতন ও কারাবন্দীর স্বীকার হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান। উপস্থিত ছিলেন দলের মহাসচিব হামদুল্লাহ আল মেহেদি।