Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:৩০ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

‘খেলার গোপন কৌশলের বিষয়ে মুস্তাফিজকে সতর্ক থাকার পরামর্শ প্রধানমন্ত্রীর’

আইপিএলের আসরে সেরা উদীয়মান ক্রিকেট খেলোয়াড় হিসেবে নির্বাচিত বাংলাদেশী ক্রিকেটার মুস্তাফিজকে আরো সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মুস্তাফিজকে সতর্ক হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘মুস্তাফিজের খেলার গোপন কৌশলগুলো যাতে কেউ জানতে না পারে সেজন্য তাকে সাবধান থাকতে হবে। বেশি খেললে বা ওভার এক্সপোজড হয়ে গেলে তার গোপন কৌশল অন্যরা জেনে যাবে। এতে তার ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হতে পারে আবার ইনজুরিতে পড়ার আশঙ্কাও থাকতে পারে।’

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলানগর এনইসি সম্মেলনকক্ষে অনুষ্ঠিত একনেক সভায় মুস্তাফিজকে নিয়ে একটি ভিডিও প্রদর্শন করা হয়। এই ভিডিও দেখার পর প্রধানমন্ত্রী এসব মন্তব্য করেছেন বলে সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের জানান।

মুস্তফা কামাল বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, মাশরাফিকে নিয়ে আমাদের ভয় ছিল। অনেক বার ইনজুরিতে পড়েছিল। এ কারণে তার খেলায় ব্যাঘাত ঘটেছিল।’

পরিকল্পনামন্ত্রী জানান, মুস্তাফিজকে নিয়ে প্রধানমন্ত্রী গর্বিত, তাকে উইসও (শুভ কামনা) করেছেন তিনি। প্রথমবারের মতো দেশের বাইরে কোনো ঘরোয়া আসর খেলতে ভারতে গিয়েছিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। আর সেখানে গিয়ে খেলায় বাজিমাত করেছেন বাংলাদেশের এ বিস্ময়বালক।

pm316

মুস্তফা কামাল বলেন, ফাস্ট বোলাররা বেশি বেশি ইনজুরিতে পড়েন। বিশ্বের অনেক নামিদামি বোলারের ক্যারিয়ার দীর্ঘ হয়নি। এ ক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং ও জুয়েল গার্নারের উদাহরণ টেনে তিনি বলেন,তারাও কোনো না কোনো সময় ইনজুরিতে পড়েছেন।
নিজ গুণেই মুস্তাফিজ অনেক দূর এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। বলেন,পরবর্তীতে মুস্তাফিজ আরো উপরে উঠে যাবে এবং তার নিজের করনীয় কি নিজেই সেটা বুঝবে।