ব্রেকিং নিউজ

ভোর ৫:৩৭ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘খুব সতর্ক হয়ে লেখালেখি করবেন’ : সমাজকল্যাণমন্ত্রী

ফেসবুক বা সামাজিক যোগাযোগ মাধ্যমে যাঁরা লেখালেখি করেন তাঁদের খুব সতর্ক হয়ে লেখালেখি করার পরামর্শ দিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী। না হলে তথ্য-প্রযুক্তি আইন আছে, এর মাধ্যমে জীবন বিপন্ন হবে বলেও সতর্ক করেন তিনি । নরসিংদী সার্কিট হাউস মিলনায়তনে আজ বুধবার বিকেলে জেলা প্রশাসন ও সমাজসেবা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী।

সৈয়দ মহসিন আলী বলেন, ‘এখন যদি আপনারা মনে করে এই দেশটা আমরা এমনি বানিয়েছি আমাদের পরিশ্রম নাই, আর আপনারা যা ইচ্ছা তা লিখে যাবেন আর আমরা আপনাদেরকে ইয়ে করব। এইটা… এক কম্পিউটার দিয়ে মিথ্যা করে একজন মন্ত্রীর বিরুদ্ধে যা ইচ্ছা তাই লিখে দেবেন আর আপনাদেরকে ছেড়ে দেবে মন্ত্রী- সে কথা ভাববেন না। খুব সতর্ক হয়ে লেখালেখি করবেন।’

রানা প্লাজার দুর্ঘটনার খবর ও দৃশ্য ঘন ঘন দেখিয়ে টেলিভিশন চ্যানেলগুলো সারাবিশ্বে বাংলাদেশের মর্যাদাকে ক্ষুণ্ণ করেছে- এমন অভিযোগ করে সমাজকল্যাণমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশে বলেন, ‘আপনারা দেশের যখন ক্ষতি করতে পারেন। রানা প্লাজা করে আপনারা সারা বিশ্বের কাছে আমাদেরকে হেয় প্রতিপন্ন করে দিয়েছেন। রানা প্লাজার মতো ঘটনা… টুইন টাওয়ার যদি আমেরিকাতে হয়ে থাকে। কয়টা লাশ দেখেছেন? আপনারা যে বারবার টেলিভিশনে এবং সংবাদ মাধ্যমে লাশ দেখিয়েছেন… যার জন্য আমাদের কোটা সিস্টেম তুলে দিল আমেরিকা। দেশাত্ববোধ যদি থাকত আপনাদের তাহলে এই কাণ্ডটা করতেন না।’

সৈয়দ মহসিন আলী আরো বলেন, বিশ্বব্যাংক আমাদের সঙ্গে বেঈমানি করেছে। আমরা নিজেদের পয়সার আজকে পদ্মা সেতু করছি। আমাদের নেত্রীর সে সাহস ছিল বলে আজকে পদ্মা সেতু হয়ে যাচ্ছে।

নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নরসিংদী-৩ শিবপুর আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা।