Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৩৭ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘খুনি-সন্ত্রাসীদের রেহাই নেই’

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘একাত্তরের খুনি ও আগুনসন্ত্রাসীদের রেহাই নেই। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিচারহীনতার সংস্কৃতি ফিরিয়ে আনতে ৭১’র অপরাধ, ৭৫’র অপরাধ ও আগুনসন্ত্রাসী মানুষ পুড়ানোর অপরাধীদের বিচারের আওতায় আনার চেষ্টা চলছে।’

শুক্রবার কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। এর আগে তিনি দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

তিনি বলেন, মনে রাখতে হবে, যাদের হাতে রক্তের দাগ আছে তারাই খুনিদের পক্ষ নিয়েছে। সে জন্যই পাকিস্তান, জামায়াতে ইসলামী এবং এমনকি বেগম খালেদা জিয়াও বদলাননি।

তথ্যমন্ত্রী বলেন, দেশে এবং বিদেশে যাদের হাতে রক্তের দাগ আছে তারাই খুনিদের পক্ষ নেয়।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বা সামরিক শাসকরা ক্ষমতায় থাকাকালে বিচারহীনতার একটা সংস্কৃতি ছিল। অপরাধ করে পার পাওয়ার একটা সংস্কৃতি। বাংলাদেশে এই প্রথম ৭ বছর ধরে বিচারহীনতার সংস্কৃতি থেকে বের করে আনার জন্য যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধু হত্যার বিচার, ২১ আগষ্ট হত্যাকান্ডের বিচার ও আগুনে পুড়িয়ে মারার বিচারগুলো হাতে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, অপরাধ করে কেউ পার পাচ্ছে না।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ জাসদ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।