ব্রেকিং নিউজ

রাত ১:০২ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম , ফাইল ফটো

খুনিদের সাথে আলোচনা হবে না, বিএনপিকে-নাসিম

নির্বাচন কমিশন গঠনের বিষয়ে বিএনপির সঙ্গে কোন ধরনের আলোচনা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

আজ রোববার বিকেলে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এ্যাসোসিয়েশান মিলনায়তনে বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ)-এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ‘খুনিদের সাথে আলোচনা হবে না। আলোচনা হবার কোন প্রশ্নই ওঠে না। তাদের সাথে আলোচনা করে কোন লাভ হয় না। আলোচনা এখন একটা ফ্যাশানে পরিণত হয়েছে। আমাদের ফ্যাশান করার এত সময় নাই।’

বিএনএ জোটের সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদার সভাপতিত্বে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বিএনএ মহাসচিব সেকান্দার আলী মনি প্রমুখ বক্তব্য রাখেন।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জামায়াতের সঙ্গ ত্যাগ করার আহবান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, এত মানুষ আপনাকে জামায়াতের সঙ্গ ছাড়তে বলে, আপনি জামায়াত ছাড়েন না কেন? জামায়াতকে না ছাড়লে আগামী নির্বাচনে দেশের মানুষ আপনাকে ছেড়ে দিবে।

জঙ্গীদের সাথে মিটমাটের কোন সুযোগ নেই জানিয়ে হাসানুল হক ইনু বলেন, জঙ্গীদের নির্মূল করতে হবে। জঙ্গীবাদ সমর্থন ক্লাবের সভাপতি বেগম খালেদা জিয়া। এদের সাথে কোন মিটমাটের সুযোগ নেই। আগুন সন্ত্রাসী কর্মকান্ডের জন্য খালেদা জিয়াকে ক্ষমা চাইতে হবে।

তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। তাই অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করতে হবে।

সংবিধান অনুসারে দেশ চলবে জানিয়ে নাজমুল হুদা বলেন, সংবিধানের বাহিরে দেশ চলতে পারেনা। আজকে যারা বলেন, এখন নির্বাচন হলে আওয়ামী লীগের ভরাডুবি হবে। তারা আসলে বোকার স্বর্গে বাস করছেন। দেশের এখন গণতন্ত্রের সুবাতাস বইছে।