ব্রেকিং নিউজ

রাত ১২:৫৮ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

নমুনা ফটো

খিলগাঁও এবং মিরপুরে গুলি করে ১ কোটি ২০ লাখ টাকা ছিনতাই

১/  রাজধানীর রূপনগর থানাধীন প্রশিকা ভবন মোড়ে একটি প্রাইভেটকারে গুলিকরে বিকাশ ও  মোবাইল কোম্পানির এক এজেন্টের প্রায় কোটি টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। এই ঘটনায় প্রাইভেটকারের চালক গুলিবিদ্ধ হয়েছেন। রোববার দুপুরে প্রশিকা ভবন ও স্বপ্ন সুপার সপের মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রোববার দুপুরে একটি প্রাইভেটকার যোগে দুইটি মোটর সাইকেলের নিরাপত্তা বেষ্টনি গড়ে চালকসহ চার ব্যক্তি ৯০ লাখ টাকা নিয়ে যাচ্ছিলেন। প্রাইভেটকারটি প্রশিকা ভবনের সামনে আসলে ছয় থেকে সাতটি মোটর সাইকেল একযোগে তাদের উপর গুলিবর্ষণ করে। এতে প্রাইভেটকারটির চালক গুরুতর আহত হয়ে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এসময় দুর্বৃত্তরা প্রাইভেটকারের ব্যাগে থাকা বিকাশের ৭৬ লাখ এবং এয়ারটেল মোবাইল কোম্পানির ১৪ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়।
এদিকে ছিনতাইয়ের কবলে পড়া ভুক্তোভোগিরা জানিয়েছে, তাদের সঙ্গে প্রায় কোটি টাকার উপরে ছিল। সব নিয়ে গেছে ছিনতাইকারীরা।
রূপনগর থানার পরিদর্শক (তদন) সাংবাদিকদের জানান, এই ধরনের এক দুর্ঘটনার খবর পেয়েছি। উর্ধ্বতন স্যাররা বিষয়টি দেখছেন। আহত চালককে পঙ্গু হাসপাতালে নেয়া হয়েছে। টাকার পরিমাণের বিষয় তিনি বলেন, তারা এক এক সময় এক এক ধরনের তথ্য দিচ্ছে। কখনো এক কোটি আবার কখনো এক কোটি ৩০ লাখ দাবি করছে। প্রকৃত তথ্য এখনও জানা যায়নি।

২/  এর আগে রাজধানীর খিলগাঁও থানাধীন গোড়ান বাজারে একতা জেনারেল স্টোর নামে একটি মুদি দোকানের ম্যানেজারের পায়ে গুলি করে নগদ ২০ লাখ টাকা নিয়ে গেছে দুবৃর্ত্তরা। রোববার বেলা সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে।
খিলগাঁও থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, ৪-৫ জন লোক দোকানের ম্যানেজার আব্দুস সালামকে গুলি করে ২০ লাখ টাকা নিয়ে গেছে। বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।
ম্যানেজার সালাম জানায়, টাকাগুলো ঢাকা ব্যাংকে জমা দেয়ার জন্যে নিয়ে যাওয়ার সময় তৃপ্তি হোটেলের  সামনে তার পায়ে গুলি করে টাকাগুলো নিয়ে যায় দুর্বৃত্তরা। আহত সালামকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

৩/  রাজধানীর মিরপুরে আব্দুল আজিজ (৩০) নামের এক যুবক ছিনতাইয়ের কবলে পড়েছেন। ছিনতাইকারীরা তার ৮০ হাজার টাকা নিয়ে গেছে।  তিনি বাগেরহাট জেলার মো. মোকবুলের ছেলে। আজিজ মিরপুর রূপনগরে থাকেন। রোববার ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে।
জানা যায়, আজিজ গ্রামের বাড়ি থেকে রাতে বাস যোগে ঢাকায় আসেন। সিএনজি যোগে মিরপুর নিজবাসায় যাওয়ার সময় ছিনতাইকারীরা তাকে কুপিয়ে আহত করে। এসময় তার সঙ্গে থাকা নগদ টাকা ছিনতাই করে নিয়ে যায়। পরে আহত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে তার স্ত্রী রাবেয়াকে খবর দেয়। রাবেয়া সকাল সাড়ে ৭টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে যায়।
তার স্ত্রী রাবেয়া জানান, সে বিদেশ যাওয়ার জন্যে গ্রামের বাড়ি থেকে ৮০ হাজার টাকা নিয়ে ঢাকা আসছিলেন। ছিনতাইকারীরা তার ৮০ হাজার টাকা নিয়ে গেছে।