শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সকাল ৭:৩৪ ঢাকা, সোমবার  ২১শে জানুয়ারি ২০১৯ ইং

রিসেপ তাইয়েপ এরদোগান
তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তাইয়েপ এরদোয়ান, ফাইল ফটো

খাশোগি হত্যার পেছনে কে? প্রশ্ন এরদোগানের

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, সৌদি সংবাদিক জামাল খাশোগি হত্যার পেছনে আসলে কে লুকিয়ে আছে তা খুজে বের করা জরুরি। এজন্য আন্তর্জাতিক তদন্তের দাবি জানিয়েছেন। মঙ্গলবার খাশোগি হত্যাকাণ্ড নিয়ে তুর্কি সংসদে দেয়া বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

এরদোগান বলেন, ‘যে ১৮ জনকে আটক করা হয়েছে তাদেরকে বিচার করলেই আমরা সন্তুষ্ট হবো না। পরিকল্পিত এই হত্যাকাণ্ডের পেছনে আসলে কে রয়েছে তা খুজে বের করতে হবে।’

তুর্কি বাগদত্তার সাথে বিয়ের প্রয়োজনীয় কাগজ-পত্র আনতে গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর নিখোঁজ হন ওয়াশিংটন পোস্ট পত্রিকার কলাম লেখক ও স্বেচ্ছা-নির্বাসিত সৌদি সাংবাদিক জামাল খাশোগি।

খাশোগি নিখোঁজ হওয়ার ১৭ দিনের মাথায় শুক্রবার সৌদি জানায়, তুরস্কের ইস্তাম্বুল কসন্যুলেটেই সাংবাদিক জামাল খাসোগিকে হত্যা করা হয়েছে। দেশটির দাবি, গোয়েন্দা কর্মকর্তাদের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে খাশোগির মৃত্যু হয়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গোয়েন্দা সংস্থার উপ-প্রধান আহমদ আল আসিরি ও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের অন্যতম দেহরক্ষি সৌদ আল কাতানিকে বরখাস্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে মোট ১৮ জনকে।