ব্রেকিং নিউজ

সকাল ১০:৫৫ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘খালেদা-তারেককে নিয়ে দেয়া বক্তব্য রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না’

বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যানকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যকে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত বলে মন্তব্য করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা দল আয়োজিত শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষে গতকাল সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কাউন্সিলের নামে ‘নাটক করে’ বিএনপি দলটির চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে মামলার আসামিকে নির্বাচিত করেছে।

তিনি বলেন, ‘কাউন্সিলের নামে নাটক করা হল। দু’জনকে নির্বাচিত করা হল, যারা মামলার আসামি। একজন এতিমের টাকা মেরে খাওয়া মামলার আসামি। অন্যজন ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার পলাতক আসামি।’

মূলত প্রধানমন্ত্রীর এই বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ নেতা যে ভাষায় কথা বলেছেন, তা রাজনৈতিক শিষ্টাচার বর্জিত। সত্যের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।’ তবে মির্জা ফখরুল সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ করেননি।

তিনি আরও বলেন, ‘প্রত্যেক গণতান্ত্রিক আন্দোলনে গণতান্ত্রিক নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। তারা আসামি হয়েছেন। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে যে কথাগুলো বলা হয়েছে, তা রাজনৈতিক শিষ্টাচারের মধ্যে পড়ে না।’