ব্রেকিং নিউজ

সকাল ৯:১৬ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া-ইনু
খালেদা জিয়া-হাসানুল হক ইনু

‘খালেদা জিয়া বিচারের মুখোমুখি হবেন’ – তথ্যমন্ত্রী

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, খালেদা জিয়া আজ হোক আর কাল হোক অগ্নিসন্ত্রাস আর মানুষকে পুড়িয়ে মারার দায়ে বিচারের মুখোমুখি হবেন।

বুধবার সন্ধ্যায় যশোর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতায় ২০১৯ সালের ৫ জানুয়ারির মধ্যে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। অনির্বাচিত অথবা অস্বাভাবিক সরকার গণতন্ত্রের জন্যে শুভ নয়। খালেদা জিয়া আজ হোক আর কাল হোক অগ্নিসন্ত্রাস আর মানুষকে পুড়িয়ে মারার দায়ে বিচারের মুখোমুখি হবেন। চক্রান্ত করে যুদ্ধাপরাধী আর তারেক জিয়াকে রক্ষা করতে পারবেন না।

মন্ত্রী বলেন, ‘রাষ্ট্রপতি ছয়জনকে নিয়ে সার্চ কমিটি গঠন করেছেন। এই কমিটি নির্বাচন কমিশনের নাম প্রস্তাব করবে। অথচ বেগম জিয়ার প্রস্তাব রয়েছে যতদিন ঐক্যমত্য না হবে ততদিন আলোচনা করতে হবে। তার এই প্রস্তাব চক্রান্ত আর সময়ক্ষেপণ ছাড়া আর কিছু নয়।’

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে গণতান্ত্রিক চর্চা শুরু হয়েছে তা অব্যাহত রাখতে গণমাধ্যম কর্মীসহ সকলকে ভূমিকা রাখতে হবে।

তথ্যমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে স্মরণকালের বেশি স্বাধীনতা ভোগ করছে সাংবাদিক তথা সংবাদপত্র। গণমাধ্যম সরকারের প্রতিপক্ষ নয়। যারা সরকারের সমালোচনা করে তারাই সরকারের বন্ধু।

হাসানুল হক ইনু বলেন, গণমাধ্যমের স্বাধীনতায় সমাজ এবং সরকার উপকৃত হলেও মাফিয়াচক্র, কালোবাজারী আর জঙ্গিদের আক্রশের শিকার হতে হচ্ছে।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের নবম ওয়েজ বোর্ড গঠনের বিষয়ে প্রক্রিয়া শুরু হয়েছে। সাংবাদিক ও সংবাদপত্র মালিকদের সহায়তা পেলে তা দ্রুত কার্যকর সম্ভব হবে।

মতবিনিয় সভায় প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন স্বাগত বক্তব্য রাখেন। সঞ্চালনা করেন ক্লাবের সম্পাদক এস এম তৌহিদুর রহমান।

মন্ত্রীকে প্রেসক্লাব যশোর, যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) দৈনিক স্পন্দন, দৈনিক গ্রামের কাগজ, দৈনিক কল্যাণ, দৈনিক সমাজের কথা, দৈনিক যশোর ও দৈনিক নওয়াপাড়া’র পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি ফখরে আলম তাঁর লেখা ’হাতের মুঠোয় সাংবাদিকতা’ বইটি মন্ত্রীকে উপহার দেন। ক্লাবের সাবেক সভাপতি একরাম-উদ-দ্দৌল্লা, মিজানুর রহমান তোতা, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমানসহ বিপুলসংখ্যক সাংবাদিক উপস্থিত ছিলেন।

এর আগে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জেলার পরিষদ চত্ত্বরে সাংস্কৃতিক সংগঠন চাঁদের হাট যশোরের আয়োজিত পুষ্পমেলা, চিত্র প্রদর্শনী ও পিঠাপুলি উৎসবের উদ্বোধন করেন।