Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:২৫ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়ার ‘সাপের মতো হঠাৎ ছোবল’ দেয়ার আশংকা করছেন মন্ত্রী শাজাহান

আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটির আহ্বায়ক ও নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান নির্বাচন সম্পর্কে খালেদা জিয়ার গতকালের উক্তির সমালোচনা করে বলেছেন, বেগম জিয়া লন্ডনে গিয়ে ষড়যন্ত্র করে এসেছেন। তিনি সাপের মতো চুপ করে আছেন। হঠাৎ তিনি ছোবল দিতে পারেন। তাকে বিশ্বাস করা যায় না। আমাদেরকে সতর্ক থাকতে হবে।
মন্ত্রী আজ আবদুল গণী রোডের বিদ্যুৎ ভবনের ১৪ তলায় মুক্তি হলে বাংলাদেশ বিদ্যুৎ শ্রমিক-কর্মচারী ফেডারেশন আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন।
আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটি পাকিস্তানের ১৯৫ জন যুদ্ধ বন্দীর বিচার করার জন্য আন্তর্জাতিক চাপ সৃষ্টি করা এবং ‘৭১ সালে বাংলাদেশের পাওনা ফিরিয়ে আনার জন্য এ সভার আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন বিদুৎ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়া। বক্তব্য রাখেন প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম, সাংবাদিক অঞ্জন রায়, সড়ক পরিবহন ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মোকলেছুর রহমান প্রমূখ।
শাজাহান খান বলেন, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার কমিটির কোন দাবী নেই । আমাদের লক্ষ্য ও উদ্যেশ্য রয়েছে। আমাদের উদ্দেশ্য পাকিস্তানী সেনা বাহিনীর ১৯৫ জন সদস্যের বিচার ও পাকিস্তানী সেনা বাহিনীর দ্বারা লুটে নেয়া বাংলাদেশের সম্পদ উদ্ধার।
তিনি বলেন, জামাত নেতা কাদের মোল্লার ফাঁসির পর পাকিস্তানী জামাত বিক্ষোভ মিছিল করেছিল। কারন সে পাকিস্তানী চর ছিল। এটি পাকিস্তানী মানবতাবাদী কর্মী আসমা জাহাঙ্গীরের কথা ।
শাজাহান খান বলেন, বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি রদ করার জন্য ইমরান খান প্রধান মন্ত্রীকে চিঠি পাঠিয়েঠিলেন ও ফোন করেছিলেন। তিনি ক্রিকেট খেলোয়াড়, তাই বেশী কিছু বলতে চাইনা। ‘৭১ সালে পাকিস্তানী পূর্বাঞ্চল কমান্ডের (তৎকালীন পূর্ব পাকিস্তান) সেনা বাহিনীর প্রধান ছিলেন নিয়াজী। তিনি শত শত বাঙ্গালী হত্যার নায়ক। তার ভাইয়ের ছেলে এই ইমরান খান। তাই, এতে আশ্চর্য হবার কিছু নেই।
তিনি বলেন, জামায়াতের এবং মৃত ও জীবিত যুদ্ধাপরাধীদের সম্পদ ও সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে।