ব্রেকিং নিউজ

ভোর ৫:৪৫ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

খালেদা জিয়ার মুক্তি বিষয়ে সরকারের কিছুই করার নেই : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার মুক্তি দেওয়ার বিষয়টি আদালতের এখতিয়ার। এ বিষয়ে সরকারের কিছুই করার নেই।

ওবায়দুল কাদের আজ রাজধানীর একটি ক্লাবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কাদের বলেন, সরকার বিএনপি নেত্রী খালেদা জিয়াকে জেল দেয় নি। আদালত বিচারের মাধ্যমে তাকে কারাগারে পাঠিয়েছে।

তাই বেগম জিয়ার মুক্তি দেওয়ার বিষয়টি আদালতের এখতিয়ার। এ বিষয়ে সরকারের কিছুই করার নেই।

তিনি বলেন, আওয়ামী লীগকে যে কোন মূল্যে ঐক্যবদ্ধ থাকতে হবে। কোন ধরনের কোন্দলকে প্রশ্রয় দেয়া যাবে না। ঐক্যবদ্ধ থাকলে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগই বিজয়ী হবে।

ওবায়দুল কাদের বলেন, এক এগারোর সময় নেতারা যে সাহস দেখাতে পারে নি, নেত্রীর মুক্তি আন্দোলনে সে সাহস দেখিয়েছিল। আওয়ামী লীগ এখনও কঠিন চ্যালেঞ্জের মুখে রয়েছে। কারণ আগামী জাতীয় নির্বাচনে দল বিজয়ী হলে সরকারের অর্জন স্থায়ী রূপ পাবে।

খুব শ্রীঘ্রই ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি দেয়া হবে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, দলের নেতা-কর্মীদের এক সূরে কথা বলা উচিত। সব নেতাদের সব বিষয়ে কথা বলা ঠিক নয়।

তিনি বলেন, জোটের রাজনীতিতে নানা কৌশল আছে। তাই কোন বিষয়ে না জেনে কোন নেতার কথা বলা না বলাই ভালো। এতে দলেরই ভাল হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সংগঠনের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদসহ বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।