ব্রেকিং নিউজ

দুপুর ১২:২২ ঢাকা, শুক্রবার  ১৯শে অক্টোবর ২০১৮ ইং

ফাইল ফটো

খালেদা জিয়ার মিথ্যাচারে প্রভাবিত ও প্ররোচিত না হওয়ার জন্য ধর্মীয় সংখ্যালঘুদের প্রতি আহবান-হাছান মাহমুদ

শীর্ষ মিডিয়া ১৫ অক্টোবর ঃ  বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মিথ্যাচারে প্রভাবিত ও প্ররোচিত না হওয়ার জন্য ধর্মীয় সংখ্যালঘুদের প্রতি আহবান জানিয়েছে আওয়ামী লীগ।  আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান।
গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ‘শুভ বিজয়া’ উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে দেয়া বেগম জিয়ার দেয়া বক্তব্যে প্রেক্ষিতে আওয়ামী লীগ এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
এ সময় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, উপ-দফতর সম্পাদক এডভোকেট মৃনাল কান্তি দাস এমপি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসিম কুমার উকিল ও সদস্য এস এম কামাল হোসেন সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ড. হাছান মাহমুদ বলেন, সাম্প্রদায়িকতা ও ধর্মীয় বিদ্বেষ ছড়ানো বিএনপির জন্মগত স্বভাব। পক্ষান্তরে আওয়ামী লীগের নীতিমালার অন্যতম হলো ধর্মনিরপেক্ষতা। দেশে বসবাসরত সকল ধর্মাবলম্বী জনগোষ্ঠীর সমভাবে ধর্ম পালনের নিশ্চয়তা দান করা।
তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত সংবিধানকে সংশোধন করে ধর্মীয় সংখ্যালঘু ও নৃ-জাতি গোষ্ঠীকে দ্বিতীয় শ্রেনীর নাগরিকে পরিনত করেছিল।
হাছান বলেন, দেশের সর্বোচ্চ আদালত ৫ম সংশোধনী বাতিল করায় বেগম খালেদা জিয়া ও তার নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মুখে ছাই পড়েছে।তাই তারা বিভিন্ন সময়ে উদ্ভট তথ্য আবিষ্কার করে জনমনে বিভ্রান্তি তৈরির পায়তারা করে থাকে।
তিনি বলেন, বিএনপি নেতৃত্বাধীন জোট ২০০১ সালে ক্ষমতায় আসার পর তারা প্রতিহিংসার বশবতী হয়ে দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর যে জঘন্য নির্যাতন চালিয়েছিল সে নির্যাতনের কথা মানুষ ভূলে যায়নি।