ব্রেকিং নিউজ

বিকাল ৫:০৪ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

খালেদা জিয়ার বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহ’ অভিযোগ বিচারিক প্রক্রিয়ায় যাচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা  জিয়ার বিরুদ্ধে ‘রাষ্ট্রদ্রোহ’ অভিযোগ বিচারিক প্রক্রিয়ায় যাচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমি শুনেছি, খালেদা জিয়ার বিরুদ্ধে একটি রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। তিনি বলেন, মামলা হলে তার বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আজ রোববার চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) মিলনায়তনে মাদকবিরোধী বিতর্ক উৎসবের গ্র্যান্ডফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। ডিবেট ফর ডেমোক্রেসি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের যৌথ উদ্যোগে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ সভাপতিত্ব করেন। আসাদুজ্জামান খান কামাল বলেন, খালেদা জিয়ার ব্যাপারে স্ব^রাষ্ট্র মন্ত্রণালয়ে একটি চিঠি এসেছিল। মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে একটি গাইডলাইন দেয়া হয়েছে। মহান স্বাধীনতাযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্য করায় খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করার এক আবেদনের প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ গাইডলাইন দিয়েছে বলে উল্লেখ করেন তিনি। এদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগকারী আইনজীবী মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী এ বিষয়ে তার আর্জি আমলে নেয়ার জন্য সোমবারই তিনি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আবেদন করতে পারেন বলে জানা যায়। গত ২১ ডিসেম্বর রাজধানীতে একটি আলোচনা সভায় খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করে বলেন, ‘আজকে বলা হয় এত লাখ লোক শহীদ হয়েছেন। এটা নিয়েও অনেক বিতর্ক আছে। আসলে কত লাখ লোক মুক্তিযুদ্ধে শহীদ হয়েছেন। নানা বই-কিতাবে নানা রকম তথ্য আছে। ওই বক্তব্যে ‘দেশদ্রোহী’ মনোভাবের পরিচয় পাওয়া যাচ্ছে বলে তার অভিযোগে উল্লেখ করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদক একটি জাতীয় সমস্যা। এ সমস্যা সবাইকে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলনের মাধ্যমে মোকাবেলা করতে হবে। আমরা মাদক তৈরি করি না কিন্তু ক্ষতিগ্রস্ত হচ্ছি। পার্শ¦বর্তী দেশ থেকে মাদকদ্রব্য আসছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিবেশি দেশগুলোর সঙ্গে বিশেষ করে বিজিবি ও বিএসএফ এবং পররাষ্ট্র মন্ত্রণালযের মাধ্যমে কূটনৈতিক পর্যায়েও এ ব্যাপারে আলোচনা হচ্ছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান ও বিভিন্ন স্কুলের বিতর্ক প্রতিযোগি শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সপ্তাহব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতায় ‘রাজনৈতিক অঙ্গীকারই পারে মাদকমুক্ত সমাজ গড়তে’ শীর্ষক চূড়ান্ত প্রতিযোগিতায় শহীদ স্মৃতি পুলিশ কলেজ এবং ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ অংশ নেয়।
প্রতিযোগিতায় ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ বিজয়ী হয়। শহীদ স্মৃতি পুলিশ কলেজ রানার্স আপ এবং তৃতীয় স্থান অধিকার করে সাউথ পয়েন্ট কলেজ।বাসস