Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৭:২০ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রেদাহ মামলায় বাদীর বাবা-মায়ের নাম নাই’

বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রেদাহ মামলায় বাদীর/যে মামলা করেছে তার বাবা-মায়ের নাম নেই। মাইনাস টু ফর্মুলা প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন,মাইনাস টু ফর্মুলার সঙ্গে ক্ষমতাসীদের দুই শীর্ষ নেতা জড়িত ছিলেন। সেই দুই নেতাকে কেন বিচারের আওতায় আনা হচ্ছে না?

moazzemআজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল কমিউনিটি ফোরাম আয়োজিত এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এই প্রশ্ন তোলেন।

২০০৭ সালে সেনাবাহিনী পরোক্ষভাবে ক্ষমতা দখলের পর শেখ হাসিনা ও খালেদা জিয়াকে রাজনীতি থেকে বাদ দেয়ার চেষ্টা চালায়। সেময় দুটি দলের কয়েক নেতা এতে মদদ জোগায়।

আওয়ামী লীগ নেতাদের মধ্যে বতর্মানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সেই মাইনাস টু ফর্মুলা বাস্তবায়নের চেষ্টায় জড়িত ছিলেন বলে অভিযোগ রয়েছে।

সমালোচকরা বলেন, সেই কারণেই ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলেও ক্ষমতাধর এই দুই নেতাকে মন্ত্রীত্ব দেয়া হয়নি। পরে অবশ্য তারা মন্ত্রীত্ব পান।

শাহ মোয়াজ্জেম বলেন, ‘মাইনাস টু ফর্মুলা যারা সৃষ্টি করেছে তাদের বাদ দিয়ে কেনো সম্পাদকদের জড়িত করা হচ্ছে। মাইনাস টু ফর্মুলার সঙ্গে ক্ষমতাসীদের দুই শীর্ষ নেতা জড়িত। সেই দুই নেতাকে কেন বিচারের আওতায় আনা হচ্ছে না?’

তিনি বলেন, যার প্রতি সম্মান দেখানো উচিত সেই সাংবাদিক মাহফুজ আনামের প্রতি অসম্মান দেখানো হচ্ছে।

শাহ মোয়াজ্জেম বলেন, শেখ হাসিনা দেশ শাসন করার পরিবর্তে দেশের জনগণের উপর নির্যাতন চালাচ্ছেন। এই নির্যাতন ইয়াহিয়া খান ও আয়ুব খানের শাসনকেও হার মানিয়েছে। গোপালগঞ্জের পুলিশের জোরে শেখ হাসিনা ক্ষমতায় টিকে আছেন বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রেদাহ মামলা প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, যে মামলা করেছে তার বাবা মায়ের নাম নেই। অথচ মামলা করার সঙ্গে সঙ্গে গোপালগঞ্জের ম্যাজিস্ট্রেট তা গ্রহণ করেছে। এটা লজ্জার বিষয়।

 

http://www.amardeshonline.com/pages/details/2016/02/27/325236#.VtGZ-DF8v5c