ব্রেকিং নিউজ

দুপুর ২:৩৩ ঢাকা, মঙ্গলবার  ১৪ই আগস্ট ২০১৮ ইং

খালেদা জিয়ার বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৪ নভেম্বর

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির দুই মামলায় পরবর্তী সাক্ষ্যগ্রহণ ২৪ নভেম্বর ধার্য করেছেন আদালত। রোববার পুরান ঢাকার বকশীবাজার এলাকায় আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায় এ দিন ধার্য করেন।

আদালত থেকে বেরিয়ে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, এ মামলায়  বেআইনিভাবে অভিযোগ গঠন করা হয়েছে। এখানে আমরা ন্যায় বিচার পাবো না। আর এ কারণে আমরা আদালত স্থানান্তরের আবেদন করেছি। উচ্চ আদালতে এটি শুনানির জন্য অপেক্ষমান রয়েছে। উচ্চ আদালতে ওই আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সাক্ষ্যগ্রহণ মুলতবির আবেদন করেছি। বিচারক তা মঞ্জুর করেছেন।

রোববার ঢাকার তৃতীয় বিশেষ জজ বাসুদেব রায়ের আদালতে  মামলা দু’টির বাদী দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদের সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিলো।

এর আগে গত ৩ সেপ্টেম্বর এ দু’টি মামলায় আদালতে হাজিরা দেন খালেদা জিয়া। এরপর কয়েক দফা তারিখ পড়লেও নিরাপত্তার কথা বলে এবং উচ্চ আদালতে লিভ টু আপিল শুনানির অপেক্ষায় থাকার কারণ দেখিয়ে তিনি শুনানিতে অনুপস্থিত থাকেন।

গত ২২ সেপ্টেম্বর খালেদা জিয়ার সময়ের আবেদন নাকচ করে তার অনুপস্থিতিতেই একটি মামলায় বাদীর আংশিক সাক্ষ্যগ্রহণ হয়। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা এ দুটি মামলায় গত ১৯ মার্চ অভিযোগ গঠন করে আদালত।

এই প্রতিবেদন Like & Share করুন।