ব্রেকিং নিউজ

রাত ২:৫১ ঢাকা, বৃহস্পতিবার  ২১শে জুন ২০১৮ ইং

খালেদা জিয়া - ড. হাছান মাহমুদ
খালেদা জিয়া - ড. হাছান মাহমুদ

খালেদা জিয়ার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে : ড. হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া দেশে ফেরার পর তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে। তিনি বলেন, দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া লন্ডনে বসে বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর সঙ্গে বৈঠক করছেন।

আজ রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর খুনীদের যারা আশ্রয়-প্রশ্রয় দিয়েছে তাদের বিচার চাই’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এই আলোচনা সভার আয়োজন করে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাজাহান আলম সাজু প্রমুখ বক্তব্য রাখেন।

খালেদা জিয়া দেশে ফেরার পর তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, ‘তিনি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র নয়, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। কারণ তিনি রাজনীতি করেন যারা বাংলাদেশকে চায়নি তাদেরকে সঙ্গে নিয়ে। আমি সরকারকে আহ্বান জানাবো তিনি যখনই দেশে আসবেন, তখনই তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে।’

তিনি বলেন, খালেদা জিয়া বিদেশে বসে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তিনি দেশে একটি বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে উঠেপড়ে লেগেছেন।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, খালেদা জিয়া লন্ডনে তারেকের বাসায় বসে আইএস, জঙ্গী গোষ্ঠি, পাকিস্তানের গোয়েন্দা সংস্থা, ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সাথে নিয়মিত যোগাযোগ করছেন। খালেদা জিয়া হলেন জঙ্গীদের আশ্রয়-প্রশ্রয় দাতা। কেননা বঙ্গবন্ধুকে হত্যার পর মেজর জিয়া খুনীদের বিভিন্ন দেশের দূতাবাসে চাকরির ব্যবস্থা করে দিয়েছিলেন। আর খালেদা জিয়া এক খুনীকে বিরোধী দলীয় সংসদ নেতা বানিয়েছিলেন।