ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:০১ ঢাকা, বৃহস্পতিবার  ১৯শে এপ্রিল ২০১৮ ইং

খালেদা জিয়া ও মোহাম্মদ নাসিম

‘খালেদা জিয়ার কোনো কথাই কাজে আসবে না’ – নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, অহেতুক মাঠ গরম করার জন্য কথা বলে যাচ্ছেন বেগম খালেদা জিয়া। কিন্তু এসব কোনো কথাই কাজে আসবে না।

আজ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

‘ভ্যাট আইন বাতিল ও আবগারি শুল্ক স্থগিত করে আগামীতেও ক্ষমতায় আসার ইঙ্গিত’ বিএনপির এই বক্তব্যের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘যা জনগণের জন্য কল্যাণকর তাই করে এই সরকার। সে কারণে যদি জনগণ আমাদের ভোট দেয় তবে আমাদের কী বা করার আছে।’

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাম্প্রতিক বক্তব্যের জবাবে তিনি বলেন, অহেতুক মাঠ গরম করার জন্য কথা বলে যাচ্ছেন বেগম খালেদা জিয়া। কিন্তু এসব কোনো কথাই কাজে আসবে না। সঠিক সময়েই নির্বাচন হবে। অযথা মাঠ গরম করা বক্তব্য ও সন্ত্রাসীমূলক কাজ করে লাভ নেই। নির্বাচন সংবিধান অনুযায়ী সঠিক সময়েই হবে এবং চৌদ্দদল ঐক্যবদ্ধভাবে কাজ করে জনগণের ভোটের মাধ্যমে আগামী নির্বাচনী ক্ষমতায় আসবে।

মোহাম্মদ নাসিম বলেন, ‘প্রধানমন্ত্রী জনগণের মনের ভাষা বুঝেন বলেই তাদের অনুভূতি ও মনোভাবকে প্রাধান্য দিয়ে আবগারি শুল্ক স্থগিত ও ভ্যাট আইন বাতিল করেছেন। এ জন্য ১৪ দলের পক্ষ্য থেকে আমরা শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি।’

হলি আর্টিজান রেঁস্তোরায় হামলার বছর পূর্তি উপলক্ষে নাসিম বলেন, এই ঘটনা মানুষের মনে ব্যাপকভাবে নাড়া দিয়েছে। সরকার ও প্রশাসনের আন্তরিক প্রচেষ্ঠায় এদের যাত্রাপথ অনেকটা দূর্বল হয়েছে কিন্তু নিঃশেষ হয়ে যায়নি। এদেরকে চিরতরে নির্মূল করতে হলে পরিবার ও সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। তা না করে শুধু সরকার ও প্রশাসনের দিকে তাকিয়ে থাকলে চলবে না।

সংবাদ সম্মেলন থেকে গেরিলা মুক্তিযোদ্ধা শহীদুল হক মামা, সঙ্গীত শিল্পী সুধীন দাশের প্রয়ানে শোক জানানো হয়।

এছাড়াও আন্তর্জাতিক জার্নালে বিশ্বের ১৮ নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম আসায় তাঁকে ১৪ দলের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

এর আগে জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও বিএম মোজাম্মেল হক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ন্যাপ নেতা ইসমাইল হোসেনসহ কেন্দ্রীয় ১৪ দলের নেতারা উপস্থিত ছিলেন।