Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:০৩ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“খালেদা জিয়াকে ভয় পায় আওয়ামী লীগ”

গত ২১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দলের বিজয় দিবস অনুষ্ঠানে এক আলোচনা সভায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন তার একটি ক্ষুদ্র অংশের বিক্রিত ব্যাখ্যা করে তার বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি মনে করেন রাজনীতির বাইরে রাখতেই খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা দেয়া হয়েছে।

সোমবার দলের নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, তার (খালেদা জিয়া) ওই দিনের বক্তব্যে রাষ্ট্রদ্রোহিতার মামলা হতে পারে এমন কোন লেশমাত্র নেই। এটা রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্য এবং রাজনীতির বাইরে রাখতেই তার (খালেদা) বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। কারণ খালেদা জিয়াকে আওয়ামী লীগ ভয় পায়

তিনি বলেন, আমরা সরকারকে বলবো, সকল দলের অংশগ্রহণে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে। নতুবা দেশে জঙ্গিবাদের আশংকা রয়েছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা ও মার্চে বিএনপির কাউন্সিলের সঙ্গে কোন প্রতিবন্ধকতার যোগসূত্র আছে কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, এটা অমূলক আশংকা নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, গয়েশ্বর চন্দ্র রায়, যগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও আমান উল্লাহ আমান প্রমুখ।

সোমবার খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার পরিপ্রেক্ষিতে দলটি আজ আনুষ্ঠানিক ভাবে তাদের প্রতিক্রিয়া জানাল।