Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৩:৩৮ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

খালেদা ও তারেকের কারামুক্তি দিবসসহ পালিত হবে ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী

আগামী ১ সেপ্টেম্বর বিএনপি’র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন করবে দলটি। ঢাকা ও ঢাকার বাইরে ওইদিন বিএনপি ও এর অঙ্গ, সহযোগী এবং সমর্থক সংগঠনগুলো সুবিধা অনুযায়ী নানা ধরনের কর্মসূচি পালন করবে।

২৩ আগস্ট বেলা ১১টায় কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি’র সম্পাদকম-লী ও অঙ্গ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন দলের মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন।

সভায় ১লা সেপ্টেম্বর দলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ছাড়াও ১১ই সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তির ৮ম বার্ষিকী ও ৩রা সেপ্টেম্বর বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৮ম কারামুক্তি দিবস পালনের সিদ্ধান্ত হয়।

দলটির সহ-দফতর সম্পাদক মোঃ আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক সংবাদি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীকে অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- এক. ১ সেপ্টেম্বর দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন। দুই. একই দিন সকাল ১০টায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ শেরেবাংলা নগরস্থ মরহুম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ ও ফাতেহা পাঠ। তিন. ওইদিন বিকেল ৩টায় কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট কাউন্সিল হলে বিএনপি’র উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া, দেশব্যাপী বিএনপি’র সকল ইউনিটে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন করবে দলটি। স্থানীয় সুবিধানুযায়ী দলের জেলা ও মহানগরসহ বিভিন্ন পর্যায়ের ইউনিটগুলো দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করবে।

এছাড়া বিএনপি’র উদ্যোগে আগামী ৩ সেপ্টেম্বর বেলা ৩টায় দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৮ম কারামুক্তি দিবস উপলক্ষে কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন কাউন্সিল হলে আলোচনা সভা এবং আগামি ১২ সেপ্টেম্বর বেলা ৩টায় ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়াস অব বাংলাদেশ এর মিলনায়তনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারামুক্তির ৮ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।