ব্রেকিং নিউজ

দুপুর ১২:৩৬ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, ফাইল ফটো

খালেদা উপলদ্ধি করেছেন বিএনপির জনপ্রিয়তা তলানীতে : ড. হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া জনবিচ্ছিন্নতা থেকে দলকে রক্ষা করতে মিথ্যাচারের পথ বেছে নিয়েছেন।

তিনি বলেন, ‘ সম্প্রতি স্থানীয় সরকার নির্বাচনে বিশেষ করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির ভরাডুবির পর তাদের জনপ্রিয়তা যে তলানীতে তা বেগম খালেদা জিয়া উপলদ্ধি করতে পেরেছেন।’

আওয়ামী লীগের এ নেতা বলেন, ‘ পেট্রোলবোমা দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা, সরকারী-বেসরকারী সম্পত্তি ও আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর হামলা করায় বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।’

তিনি আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত আওয়ামী লীগের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

গত ১ জানুয়ারী বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের জবাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া ও কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিগত সময়ে বিএনপির আন্দোলনের সময় পুলিশ গাড়ীতে আগুন দিয়েছিল বেগম খালেদা জিয়ার এ দাবীর জবাবে তিনি বলেন, বিএনপির আন্দোলনের সময় পেট্রোলবোমা হামলার সময় যারা হাতে নাতে ধরা পড়েছে তারাই স্বীকার করেছে তারা ছাত্রদল ও ছাত্রশিবিরের নেতা-কর্মী।

তিনি বলেন, গ্রেফতারকৃত হামলাকারীরা স্বীকার করেছে তারা বিএনপি-জামায়াতের নেতাদের পৃষ্ঠপোষকতায় ও নির্দেশে হামলা চালিয়েছে। হামলাকারীদের মোবাইলে কথোপকথনের মাধ্যমে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানতে পেরেছেন সকল হামলার সাথে বিএনপি-জামায়াত জড়িত।

তিনি বলেন, বিএনপি ২০১৩, ’১৪ ও ’১৫ সালে যুদ্ধাপরাধীদের বিচার বানচাল, নির্বাচন বানচাল ও সরকার পতনের আন্দোলনের নামে ২৫১ জনকে হত্যা ও ৩০৮৬ জনকে মারাত্মকভাবে আহত করেছে এবং ৩২৫২ টি গাড়ীতে অগ্নিসংযোগ করেছে।

তিনি বলেন, বিএনপি জামায়াত শুধু মানুষ হত্যা করেই ক্ষান্ত হয়নি তারা র্নির্বিচারে আন্দোলনের নামে গাছ কেটেছে, গবাদি পশু বোঝাই ট্রাকে আগুন দিয়েছে। বিএনপি-জামায়াতের এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ডের জন্য তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বেগম খালেদা জিয়া মিথ্যাচারের মাধ্যমে জাতির সাথে প্রতারণা করেছেন উল্লেখ করে তিনি বলেন, মিথ্যাচারের আশ্রয়গ্রহণ না করে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত। আর এতে বিএনপি জনপ্রিয়তা একটু হলেও বাড়তে পারে এবং জনবিচ্ছিন্নতা কাটিয়ে উঠতে পারে।

সংসদ সদস্য মনজুরুল ইসলামের হত্যাকান্ড সম্পকে আওয়ামী লীগের মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, মনজুরুল ইসলাম হত্যাকান্ডের সাথে জামায়াতে ইসলামী জড়িত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বিএনপি জামায়াতের প্রধান পৃষ্ঠপোষক ও আশ্রয়দাতা হিসেবে উল্লেখ করে তিনি বলেন, জামায়াত যখন একজন সংসদ সদস্যকে হত্যা করে তখন তাদের মুখে এ ধরনের মায়াকান্না মানায় না।