ব্রেকিং নিউজ

রাত ১০:০২ ঢাকা, মঙ্গলবার  ২২শে মে ২০১৮ ইং

আইনমন্ত্রী আনিসুল হক

“খালেদার রায়ের কপি প্রসঙ্গে বিএনপি’র বক্তব্য মিথ্যা”

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের কপি পাওয়া নিয়ে বিএনপির নেতাদের বক্তব্যের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের ‘সার্টিফাইড কপি’ পাওয়ার বিষয় নিয়ে বিএনপি’র দেয়া বক্তব্য কল্পনাপ্রসূত ও মিথ্যা।

বাংলাদেশে নবনিযুক্ত জাতিসংঘের আবাসিক সমন্বয়ক এবং ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি মিয়া সিপো আজ রোববার সচিবালয়ে আইনমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

আনিসুল হক বলেন, ‘বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের ‘সার্টিফাইড কপি’ পাওয়ার বিষয়ে তারা যে বক্তব্য দিচ্ছে তা তাদের কল্পনা প্রসুত এবং মিথ্যা। তাদের বিষয়টা দেখতে হবে, আমরা আইনের কোন ব্যত্যয় ঘটাচ্ছি কিনা!’

খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের ‘সার্টিফাইড’ কপি’ নিয়ে সরকার ‘ছলচাতুরি’ করছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের এমন বক্তব্যের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘উনি অনেক কিছু অভিযোগ করতে পারেন। উনি তো আইনই মানেন না। উনাদের অভিযোগে কিছু আসে যায় না।’

তিনি বলেন, মওদুদ আহমেদ আইনমন্ত্রী থাকার সময়ে আমরা বঙ্গবন্ধুর হত্যার বিচার পাইনি। ইনডেমনিটি অর্ডিন্যান্স বাতিল করার কোনো পদক্ষেপ নেননি। মওদুদ আহমেদ সাহেব সরকারে থাকাকালীন দেখেছি ফারুক রাষ্ট্রপতি নির্বাচন করে। ফারুক হচ্ছে আত্মস্বীকৃত বঙ্গবন্ধুর খুনি।

আনিসুল হক বলেন, আদালত কখন রায়ের কপি দেবেন কি দেবেন না, সেটি আদালত বলতে পারবে। রায়ের কপি প্রস্তুত হলে নিশ্চয়ই দেবেন। না দেয়ার তো কোনো কারণ নেই, কারণ আদালত রায়টা দিয়েছেন। তবে আমি দূর থেকে আইনজীবী হিসেবে এটুকু বুঝি ৬৩২ পাতা তৈরি করতে একটু সময় লাগে।

ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধির সঙ্গে বৈঠকের বিষয়ে আনিসুল হক বলেন, তিনি অ্যান্টি ডিসক্রিমিনেশন অ্যাক্ট, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট, হিউম্যান রাইটস কমিশন ও শিশুদের অধিকার, ডমেস্টিক ভায়োলেন্স, সাক্ষী সুরক্ষা আইন সম্বন্ধে আলাপ-আলোচনা করেছেন।

এ বিষয়ে আমরা কি করছি সেটাও তাকে অবহিত করেছি। এসব প্রস্তুতির সময় অভিজ্ঞতার কোনো ব্যাপার দরকার হয়, তাহলে ইউএনডিপি আমাদের সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে বলেও আইনমন্ত্রী জানান।