ব্রেকিং নিউজ

রাত ২:১০ ঢাকা, বৃহস্পতিবার  ১৬ই আগস্ট ২০১৮ ইং

তোফায়েল আহমেদ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

খালেদার মামলার রায়ের দিন রাজপথে থাকবে না আ. লীগ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষণার দিন আওয়ামী লীগ রাজপথে থাকবে না। রাজপথে থাকবে আইন শৃঙ্খলা বাহিনী।

তিনি বলেন, ‘রায়ের দিন বিএনপি রাস্তায় কোনও ধরনের নৈরাজ্য করলে, বিশৃঙ্খলা করলে তা ঠেকাতে আওয়ামী লীগ নয়, আইনশৃঙ্খলা বাহিনী নামবে। আইনশৃঙ্খলা বাহিনী জনগনের জানমাল রক্ষায় যা যা প্রয়োজন তাই তাই করবে।’

তোফায়েল আহমেদ আজ মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত টি রিসার্চ ইনস্টিটিউট, চাইনিজ একাডেমি অব এগ্রিকালচারাল সায়েন্সেস এবং বাংলাদেশ চা বোর্ডের মধ্যে একটি সমঝোতা স্বারক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, ‘রায় ঘোষণার দিন খালেদা জিয়ার নিরাপত্তার জন্য রাস্তায় পুলিশ মোতায়েন থাকবে। আওয়ামী লীগের কোনো নেতাকর্মী রাস্তায় নামবেন না। আমার বিশ্বাস বিএনপি অতীত থেকে শিক্ষা গ্রহণ করে আগামীতে কোনও ধরনের নৈরাজ্য ও বিশৃঙ্খলার কাজে যুক্ত হবে না।’

বিএনপির নেতাদের গ্রেফতার প্রসঙ্গে তোফায়েল আহমেদ বলেন, যারা পুলিশকে আঘাত করেছে, আসামি ছিনিয়ে নিয়েছে, অস্ত্র কেড়ে নিয়েছে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। সেই মামলায় অভিযুক্তদেরকেই পুলিশ গ্রেফতার করছে।

খালেদা জিয়ার রায় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার একটি মামলার রায় ঘোষণা হবে। এই রায় কী হবে তা আমরা জানি না। উনি খালাসও পেতে পারেন আবার অন্য কিছুও হতে পারে। আদালতের রায় ঘোষণার আগে কোনও ধরনের মন্তব্য করা ঠিক হবে না, বিচারবিভাগ স্বাধীন।

বাণিজ্য মন্ত্রী বলেন, খালেদা জিয়া সিলেট যাওয়ার পথে কী না কী ঘটনা ঘটে যায় এ নিয়ে মানুষের মাঝে কিছু আতঙ্ক ছিল। সেই আতঙ্ক দূর করে নিরাপদে সিলেটে পৌঁছে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ চা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ আলী এবং টি রিসার্চ ইনস্টিটিউট, চাইনিজ একাডেমি অব এগ্রিকালচারাল সায়েন্সেস’র পরিচালক প্রফেসর ইয়াজুন ইয়ং চুক্তি পত্রে সাক্ষর করেন।

অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশিস বসু, চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।