Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:৫৪ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

খালেদার ‘ভুয়া জন্মদিন পালনে’ গণতন্ত্রের ধারা ব্যাহত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যতোদিন শোকাবহ ১৫ই আগস্টে তার ভুয়া জন্মদিন পালন করবেন; ততোদিন বিএনপি’র সাথে কোন সংলাপ ও সম্পর্ক উন্নয়ন হবে না।

আজ মঙ্গলবার সকালে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে জাতীয় শোক দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালন করে খালেদা জিয়া গণতন্ত্রের ধারাকে ব্যাহত করছে। এই জন্মদিন পালন করে তিনি সংলাপের পরিবেশ নষ্ট করছেন। ম্যারেজ সার্টিফিকেট ও পাসপোর্টে ১৫ আগস্ট তার জন্মদিন নয়।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বেগম খালেদা জিয়ার পুত্র আরাফাত রহমান কোকো মারা যাওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাড়ি গিয়েছিলেন। কিন্তু তিনি দেখা করেন নাই। সেদিন খালেদা জিয়া দেখা করলে সংলাপের ক্ষেত্র তৈরি হতো। অতীতে বিএনপির কর্মকান্ড ও ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনের কারণে সংলাপের পরিবেশ নষ্ট হচ্ছে।

তিনি বলেন, বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে আমরা সচেষ্ট রয়েছি। এ সরকারের মেয়াদে তাদের ফিরিয়ে আনার বিষয়ে জোর প্রচেষ্টা চালানো হচ্ছে।