ব্রেকিং নিউজ

বিকাল ৪:১৫ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া
বেগম খালেদা জিয়া ও ড. হাছান মাহমুদ

খালেদার বিরুদ্ধে ফৌজদারি ব্যবস্থা নিন : হাছান

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ফৌজদারি আইনে ব্যবস্থা গ্রহণ করতে সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।
সোমবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটির স্বাধীনতা হলে বঙ্গবন্ধুর ৯৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি অনুরোধ জানান।
‘আগামী নির্বাচন হবে শেখ হাসিনাবিহীন’-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার বক্তব্যই স্পষ্ট করে যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এখনো ষড়যন্ত্র চলছে। ২১ শে আগস্টের মতো আবারো কোন ঘটনা ঘটানোর ষড়যন্ত্র হচ্ছে কিনা তা তদন্ত হওয়া দরকার। পাশাপাশি বিএনপি নেত্রীর এমন মন্তব্যের জন্য যেন তার বিরুদ্ধে ফৌজদারি আইনে ব্যবস্থা গ্রহণ করা হয় তার জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি।
বিএনপির কেন্দ্রিয় কমিটি এখন দুই সদস্য বিশিষ্ট উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, সম্মেলনের আগেই দলের শীর্ষ দুই নেতা নির্বাচিত হওয়ায় সবাই ভেবেছিল এবার হয়তো সম্মেলনের দিন দলটির মহাসচিবের নাম ঘোষণা করা হবে। কিন্ত তিনদিনেও তারা মহাসচিবের নাম ঘোষণা করতে ব্যর্থ হয়েছে।
বিএনপি নেত্রী ঘোষিত রূপকল্প- ২০৩০ এর সমালোচনা করে আওয়ামী লীগের এই নেতা বলেন, কাগজে দেখলাম বিএনপির কোনো পর্যায়ে এই রূপকল্প নিয়ে কোন আলোচনা হয়নি। কোনো শীর্ষ নেতা এ সম্পর্কে কিছু জানে না। এটি সম্পূর্ণ খালেদা জিয়ার মনগড়া কথা।
বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় তিনি বলেন, বিষয়টির তদন্ত চলছে। ইনশাআল্লাহ যারা হ্যাক করেছিল এবং যারা এদের ইন্ধনদাতা অবশ্যই তাদের বের করা হবে।
সংগঠনের সভাপতি এডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন এম এ করিম, অরুণ সরকার রানা, বাবু হাওলাদারসহ সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।