ব্রেকিং নিউজ

সকাল ৬:০১ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদার বিরুদ্ধে করা হত্যা মামলা তদন্তের নির্দেশ

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

অবরোধ ও হরতাল দিয়ে ৪২ জনকে পুড়িয়ে মারার অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৪ নেতার বিরুদ্ধে করা হত্যা মামলার তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য গুলশান থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত। মামলার অপর আসামিরা হলেন  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। সোমবার  সকাল ১০টার দিকে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে মামলাটি করেন। সকাল ১১টায় বাদীর জবানবন্দি গ্রহণ করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  মো.আতিকুর রহমান এ নির্দেশ দেন। মামলার অভিযোগে বলা হয়েছে, চলামান অবরোধে দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় হতাহতের সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। সে সূত্র উল্লেখ করে বাদী এই মামলাটি করেন।  মামলার আরজিতে বলা হয়েছে, গত ৫ই জানুয়ারি থেকে সিলেট, গাজীপুর, নারায়ণগঞ্জ, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে এ পর্যন্ত ৪২ জনের মৃত্যু এবং সরকারের কোটি কোটি টাকা লোকাসান হয়েছে।
এসব হতাহতের ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গডফাদার হিসেবে উল্লেখ করে বাদী দ-বিধির ৩০২/৩৪/১০৯/১২০-বি ধারায় বর্ণিত অপরাধ সংঘটনের অভিযোগে এ মামলাটি করেন।  ইতিপূর্বে রাজধানীর যাত্রাবাড়ীতে বাসে পেট্রল ছুড়ে মানুষ মারা ও কুমিল্লায় পেট্রলবোমার অপর এক ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা হয়েছে।