ব্রেকিং নিউজ

রাত ১২:৫০ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘খালেদার বিরুদ্ধে করা হত্যা মামলার প্রতিবেদন ১১ জুলাই’

হরতাল-অবরোধ চলাকালে সারাদেশে পেট্রোল বোমার আগুনে পুড়ে ৪২ জন নিহত হওয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বিএনপি’র তিন নেতার বিরুদ্ধে করা হত্যা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

মামলার অন্য তিন আসামি হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. এমাজউদ্দিন আহম্মেদ, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া।

সোমবার মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) কোনো প্রতিবেদন জমা না দেয়ায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম প্রতিবেদন দাখিলের জন্য নতুন করে ১১ জুলাই দিন ধার্য করেন। এ নিয়ে ১০ বার মামলাটির প্রতিবেদনের সময় পেছাল।

মামলার বাদী জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী এসময় আদালতে উপস্থিত ছিলেন। ২০১৫ সালের ০২ ফেব্রুয়ারি ঢাকার সিএমএম আদালতে তিনি মামলাটি দায়ের করেন।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধে ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত ৪২ জনকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগে খালেদাসহ চারজনকে হুকুমের আসামি করে এ হত্যা করা মামলা দায়ের করা হয়।