ব্রেকিং নিউজ

সকাল ৯:৫৭ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী, ফাইল ফটো

‘খালেদার নয়, নিজেকে নির্দোষ প্রমাণ করার দায়িত্ব জয়ের’

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়ের ব্যাংক অ্যাকাউন্টে তিনশ’ মিলিয়ন ডলার থাকা নিয়ে বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে মানহানির মামলার তীব্র নিন্দা জানিয়েছে দলটি।

বিএনপি বলছে, তিনশ’ মিলিয়ন ডলারে বিষয়ে নিজেকে নির্দোষ প্রমাণ করার দায়িত্ব জয়ের, বেগম খালেদা জিয়ার নয়।

তা না করে খালেদা জিয়াকে উদ্দেশ করে শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দিয়ে জয় রহস্য আরও বেশি ঘণীভূত করেছেন বলেও দাবি করেছে দলটি।

জয়ের অ্যাকাউন্টের লেনদেন নিয়ে মন্তব্য করায় মঙ্গলবার কুমিল্লায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করেন একজন ছাত্রলীগ নেতা।

এ ব্যাপারে বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, প্রবাসী এক বাংলাদেশী তরুণ এফবিআই-এর এক এজেন্টকে ঘুষ দিয়ে প্রধানমন্ত্রীর পুত্রের ব্যাপারে কিছু তথ্য সংগ্রহ করেছেন। সেখানে দেখা গেছে-সজীব ওয়াজেদ জয়ের একটি অ্যাকাউন্টেই ৩শ’ মিলিয়ন ডলার তথা ২ হাজার ৫শ’ কোটি টাকার লেনদেন হয়েছে।

তিনি বলেন, এই টাকার উৎস সম্পর্কে বেগম খালেদা জিয়া জানতে চেয়েছেন। শুধু বেগম খালেদা জিয়াই নয়, বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের মনে প্রশ্ন-জয়ের এই টাকার উৎস কী?

তিনি আরও বলেন, এখন এই ঘটনার ব্যাখা ও নিজেকে নির্দোষ প্রমাণ করার দায়িত্ব জয়ের। কিন্তু তা না করে জয় যে বক্তব্য পেশ করেছেন তাবে মনে হয়-চুরির কথা প্রকাশ হয়ে যাওয়াতে জয় সাহেব অস্থির হয়ে পড়েছেন।

bnp41

আংশিক ব্রিফিং

bnp42

আংশিক -২