Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৪০ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

খালেদার গুলশান অফিসে মোবাইল নেটওয়ার্ক চালু

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ  Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে ১০দিন পর বেসরকারি গ্রামীণফোনের নেটওয়ার্ক সচল হয়েছে।

মঙ্গলবার দুপুর থেকে কার্যালয়ের ভেতরে গ্রামীণফোনে কথা বলা যাচ্ছে। তবে মোবাইল ফোন ছাড়া টিএন্ডটি ফোনসহ কেবল টিভি ও ইন্টারনেট সংযোগ এখনো চালু হয়নি।
খোজ নিয়ে জানা গেছে, অন্যান্য বেসরকারি মুঠোফোন কোম্পানির নেটওয়ার্কও সচল করা হচ্ছে।
গত ৩০ জানুয়ারি রাত পৌনে তিনটায় খালেদা জিয়ার কার্যালয়ের বিদ্যুৎ​ সংযোগ কেটে দেওয়া হয়। পরদিন ৩১ জানুয়ারি দুপুরে সব মোবাইল সংযোগ, ইন্টারনেট, কেবল টিভি, টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। ব্যাপক সমালোচনার মুখে ১৯ ঘণ্টা বন্ধ থাকার পর ৩১ জানুয়ারি রাত ১০টার দিকে বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করা হয়। তবে অন্য সংযোগগুলো বিচ্ছিন্ন ছিল। একমাত্র সরকারি মোবাইল টেলিটক ছাড়া অন্য ফোন নেটওয়ার্ক পাওয়া যায়নি।
ফলে সব ধরনের যোগাযোগ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
জানা গেছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের আশপাশে মুঠোফোনের নেটওয়ার্কের জটিলতার কারণে টেলিফোন যোগাযোগ ও ইন্টারনেট সংযোগের ক্ষেত্রে কয়েকটি দূতাবাস সমস্যায় পড়ে। গুলশান কার্যালয়ের আশপাশে জাপান, নেদারল্যান্ডস ও স্পেন দূতাবাস মুঠোফোনের নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়।দুতাবাসগুলো টেলিফোন ও ইন্টারনেট ব্যবহারে অসুবিধার বিষয়টি মন্ত্রণালয়কে জানায়। দূতাবাসগুলোর অনুরোধের বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয় বিটিআরসিকে জানানোর পর মোবাইল ফোন নেটওয়ার্ক চালু করা হলো।
মঙ্গলবার দূতাবাসগুলোর মুঠোফোন নেটওয়ার্ক চালু করে দিতে বিটিআরসি থেকে মৌখিক নির্দেশনা দেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে গুলশান এলাকায় মুঠোফোন কোম্পানিগুলোর নেটওয়ার্ক সচল করা হয়।