Press "Enter" to skip to content

‘খালেদার অসুস্থতা নিয়ে রাজনীতি করছে বিএনপি’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনীতি না করতে বিএনপির নেতাদের প্রতি আহবান জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নির্মাণাধীন দ্বিতীয় মেঘনা সেতু ও দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আহবান জানান।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার অমানবিক নয়। বেগম খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। তবে বিএনপি নেতৃবৃন্দ বেগম জিয়ার অসুস্থতার চেয়ে রাজনীতিকেই বেশি গুরুত্ব দিচ্ছে। এ বিষয়টি নিয়ে এখন তারা রাজনীতি করার পথ বেছে নিয়েছে।’

ঢাকা উত্তর সিটি ও ঢাকা দক্ষিণ ও সিটির নির্বাচন শান্তিপূর্ণভাবে হচ্ছে বলে উল্লেখ করে তিনি বলেন, এখন পর্যন্ত কোথাও কোন অভিযোগ পাওয়া যায়নি। সবদল অংশগ্রহণ করলে এই নির্বাচনটি আরো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতো বলে তিনি উল্লেখ বলেন।

ভারত-পাকিস্তান সীমান্তে উত্তেজনা ও অস্থিরতা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই। ক্রসবর্ডার টেরোরিজম বা সীমান্ত সন্ত্রাসের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স ঘোষণা দিয়েছি।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘আগামী ঈদুল ফিতরের আগেই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৭শ’ ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন দ্বিতীয় কাঁচপুর সেতু, দ্বিতীয় মেঘনা সেতু ও দ্বিতীয় গোমতী সেতুটি উদ্বোধন করা হবে।’

তিনি জানান, আগামী ১০ মার্চ কাঁচপুরের সেতুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। মেঘনা সেতু ও গোমতী সেতুর কাজ পর্যায়ক্রমে এপ্রিল ও মে মাসের মধ্যেই সমাপ্ত করে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

এই তিনটি সেতু চালু হলে ঢাকা-চট্টগাম মহাসড়কে ঈদের সময়ে কোন ধরনের যানজট সৃষ্টি হবে না এবং সাধারণ মানুষ নির্বিঘ্নে ঈদযাত্রা করতে পারবে বলেও সেতুমন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

Mission News Theme by Compete Themes.