Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:৫৯ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া
বেগম খালেদা জিয়া, ফাইল ফটো

খালেদাকে ১৪ মার্চ হাজির হতে নির্দেশ

রাষ্ট্রদ্রোহসহ বিভিন্ন অভিযোগে করা ১০ মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আগামী ১৪ মার্চ হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছে আদালত।

আজ আদালতে বেগম খালেদা জিয়ার হাজির হওয়ার দিন ধার্য ছিল। তিনি আদালতে হাজির হতে না পারায় সময়ের আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা সময়ের আবেদন মঞ্জুর করে তাকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

রাষ্ট্রদ্রোহের মামলার নথি থেকে জানা যায়, গত বছরের ২৫ জানুয়ারি ঢাকা মহানগর হাকিম রাশেদ তালুকদারের আদালতে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী বাদী হয়ে এ মামলা করেন। ওই মামলায় গত বছরের ৫ এপ্রিল খালেদা জিয়া আদালতে হাজির হয়ে জামিন নেন।

মামলার আরজিতে বলা হয়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ‘আজকে বলা হয়, এত লক্ষ শহীদ হয়েছে, এটা নিয়েও অনেক বিতর্ক আছে।’ ওই দিন খালেদা জিয়া আরো বলেন, ‘তিনি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) বাংলাদেশের স্বাধীনতা চাননি। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে মুক্তিযুদ্ধ হতো না।’