ব্রেকিং নিউজ

দুপুর ১:৫১ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

খালেদা জিয়া-ইনু
খালেদা জিয়া-হাসানুল হক ইনু

খালেদাকে-ইনুর ৭২ ঘন্টার আল্টিমেটাম

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সরকার বিএনপি’র হাজার হাজার নেতা-কর্মীকে গুম-হত্যা করছে, বেগম জিয়ার এমন অভিযোগের তালিকা তাকে প্রকাশ করতে হবে।

তিনি বলেন, আগামী ৭২ ঘন্টার মধ্যে বিএনপি নেত্রী যদি এ তালিকা প্রকাশ করতে না পারেন, তাহলে তাকে জাতির কাছে মাফ চাইতে হবে।

আজ সকালে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার মোকারিমপুর ইউনিয়নের ক্ষেমিরদিয়াড় এলাকায় নতুন রাস্তা উদ্বোধনের আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বেগম জিয়াসহ বিএনপি’র অন্যান্য নেতাদের অভিযোগÑ সরকার তাদের ৭৮ হাজার কর্মীকে জেলে, ১ হাজার কর্মীকে গুলি করে হত্যা ও ৫শ’ কর্মীকে গুম করেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আগামী ৭২ ঘন্টার মধ্যে এ অভিযোগের তালিকা তৈরি করে সরকারের কাছে দিতে হবে, তা না হলে জাতির কাছে খালেদা জিয়া মাফ চাইবেন।

তিনি বলেন, বিএনপি নেতার বোঝা উচিত এতিমের টাকা চুরি করলে, মানুষ পোড়ালে, জঙ্গি হামলা চালালে মামলা হয়। তিনি যদি তা না বুঝে থাকেন, এটা তার ভুল। আর ভুলের মাশুল তাকে দিতেই হবে।

বেগম জিয়ার প্রতি সরকার প্রতিহিংসা করছে কথাটি ঠিক নয় উল্লেখ করে ইনু বলেন, বিএনপি নেত্রী ও মির্জা ফখরুলরা মিথ্যাচারের রাজনীতি করছেন। জঙ্গীদের আশ্রয়-প্রশ্রয় দিচ্ছেন, এর মাশুল তো তাকে দিতেই হবে।

একাত্তরের যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিরা ভেবেছিল, তারা পাড় পেয়ে যাবেন, কিন্ত পাড় পাননি এ কথাটি স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, বেগম জিয়াও পাড় পাবেন না।

এ সময় জেলা প্রশাসক মো. জহির রায়হান, পুলিশ সুপার প্রলয় চিসিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তি মনি চাকমা, জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সোহরাব আলীসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী এর আগে সকাল সাড়ে ৯টায় ভেড়ামারা গোলাপনগর নিজ গ্রামের জামে মসজিদের নতুন ভবনের উদ্বোধন, সাড়ে ১১টায় মীর্জাপুর গ্রামে বিদ্যুাতায়ন উদ্বোধন করেন।

বিকেল সাড়ে ৩টায় ভেড়ামারা উপজেলার বেশ কয়েকটি নতুন রাস্তার উদ্বোধন করেন এবং সন্ধায় ভেড়ামারা কাচারীপাড়া জগৎ জননী মাতৃমন্দির পরিদর্শন করবেন বলে জানা গেছে।