ব্রেকিং নিউজ

রাত ৩:৫৯ ঢাকা, সোমবার  ২২শে অক্টোবর ২০১৮ ইং

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

খারাপ লাগে যখন বলা হয় ‘একক নেতৃত্বে’ দেশ স্বাধীন হয়নি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, অনেক খারাপ লাগে যখন সংসদকে তুচ্ছতাচ্ছিল্য করা হয়। এও বলা হয় একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারের যারা হত্যা করেছে তারা একাত্তরের পরাজিত শক্তির দেশি এবং বিদেশী দোসর।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের জিয়াউর রহমান পৃষ্ঠপোষকতা করেছেন। তাদেরকে স্বাধীন দেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন।

আয়োজক সংগঠনের সভাপতি শেখ কবির হোসেনের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য মেজর জেনারেল (অব.) হাফিজ মল্লিক, উপাধ্যক্ষ আবদুস শহীদ এমপি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশীদ বক্তব্য রাখেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, অনেক খারাপ লাগে যখন সংসদকে তুচ্ছতাচ্ছিল্য করা হয়। এও বলা হয় একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি। আমি বলি, তাহলে দ্বিতীয় একজনকে খুঁজে বের করেন তো! মক্তিযুদ্ধ অনেকে করেছেন, মানুষ রক্ত দিয়েছেন, অনেক মা-বোনের সম্ভ্রম হারিয়েছেন। কিন্তু নেতৃত্ব দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, পাকিস্তানি বাহিনী আর কাউকে গ্রেফতার করেনি। করেছে বঙ্গবন্ধুকে। কারণ, তাদের বিশ্বাস ছিল বঙ্গবন্ধু কথা বললে বাঙ্গালি জাতি ঐক্যবদ্ধ হয়ে যায়। তাঁর কণ্ঠ রুদ্ধ করতে পারলেই এদেশের মানুষ স্বাধীনতার স্বপ্ন ব্যাহত হয়ে যাবে। আর এতেই সবকিছু স্পষ্ট হয় যায়। কার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে।