ব্রেকিং নিউজ

রাত ৪:১৭ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বড় পুকুরিয়া খনি থেকে প্রায় দেড় লাখ টন কয়লা গায়েব

কয়লা গায়েব: শীর্ষ ৪ কর্তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা

দিনাজপুরে বড় পুকুরিয়া খনি থেকে প্রায় দেড় লাখ টন কয়লা গায়েব করার ঘটনায় জড়িত অভিযোগে কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদসহ চার শীর্ষ কর্মকর্তার বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অন্য আরও যে তিন কর্মকর্তার বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয় তারা হলেন- পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির (বিসিএমসিএল) জিএম আবুল কাশেম প্রধানীয়া, জিএম আবু তাহের মো. নুরুজ্জামান ও ডিজিএম একেএম খালেদুল ইসলাম।

মঙ্গলবার দুদকের অনুসন্ধান কর্মকর্তা উপপরিচালক মো. সামসুল আলমের স্বাক্ষরে পুলিশের বিশেষ শাখা ও ইমিগ্রেশন বিভাগে পাঠানো চিঠিতে এই চারজনের বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়।

এদিকে দুদকের পরিচালক ও কয়লা খনি দুর্নীতির ঘটনা অনুসন্ধানে তদারককারী কর্মকর্তা কাজী শফিক ও অনুসন্ধান কর্মকর্তা মো. সামসুল আলমের নেতৃত্বে দুদকের একটি টিম মঙ্গলবার পেট্রোবাংলা ও পিডিবির চেয়ারম্যানের সঙ্গে জরুরি বৈঠক করে তাদের বক্তব্য নিয়েছে। তারা পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়জুল্লাহ ও পিডিবির চেয়ারম্যান খালেদ মাহমুদের কাছে কয়লা খনির অনিয়মের বিষয়ে বেশকিছু তথ্য চেয়েছে বলে জানা গেছে।