Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৫৪ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

ইমরান খান

‘ক্ষমতা নেওয়ার জন্য প্রস্তুত’- ইমরান খান

পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং রাজনীতিক ইমরান খান বলেছেন, তার দল তেহরিক ই ইনসাফ দেশের ক্ষমতা নেওয়ার জন্য প্রস্তুত। খবর বিবিসির।

তার রাজনৈতিক ভবিষ্যৎ কি — বিবিসির এই প্রশ্নে তিনি অত্যন্ত দৃঢ়তার সাথে বলেন, “এই প্রথম দল ক্ষমতা গ্রহণের জন্য পরিপক্ক এবং প্রস্তুত, কারণ আমার দল যে ধরণের সংগ্রামের ভেতর দিয়ে গেছে, পাকিস্তানে তার নজির নেই।

তিনি বলেন, তার ধারণা “অপেক্ষার পালা শেষ হচ্ছে”।

তথাকথিত পানামা পেপারসে’র প্রসঙ্গ তুলে ইমরান খান বলেন, প্রধানমন্ত্রী নেওয়াজ শরিফের পদত্যাগ দাবি করেন। তিনি বলেন, পানামা পেপারসে স্পষ্ট হয়ে গেছে মি শরিফের পরিবার বিদেশে টাকা পাচার করে কোম্পানি খুলেছে।

ইমরান খান বলেন, তিনি তার সম্পদের হিসাব দিয়েছেন। “তিনি (প্রধানমন্ত্রী শরিফ) কেন তার সম্পদের হিসাব দিচ্ছেন না ? যদি না দেন , তাহলে সুপ্রিম কোর্টের উচিৎ তার সম্পদের তদন্ত করা”।

পাকিস্তানের বেশ কয়েকটি পত্রিকায় খবর বেরিয়েছে, পানামা-ভিত্তিক একটি আইনজীবী সংস্থা থেকে ফাঁস হওয়া নথিপত্রে বিদেশে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের সাথে প্রধানমন্ত্রী শরিফের দুই ছেলে এবং একমাত্র মেয়ের সংশ্লিষ্টতা রয়েছে।

মি শরিফের পরিবারের পক্ষ থেকে অবশ্য তা অস্বীকার করা হয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বর্তমানে চিকিৎসার জন্য লন্ডনে রয়েছেন। কিন্তু ইমরান খান বলেন, মি শরিফের সাথে দেখা করার বা তাকে ফুলের তোড়া পাঠানোর কোনো পরিকল্পনা তার নেই।

ইমরান খান তার দলের জন্য তহবিল জোগাড়ের জন্য বর্তমানে লন্ডনে রয়েছেন। সে সময়েই তিনি বিবিসিকে এই সাক্ষাৎকার দেন।

রাজনীতির বাইরে পাকিস্তানের সাবেক ক্রিকেট অধিনায়ক ক্রিকেট নিয়েও কথা বলেন।

ভারতে চলতি আইপিএল টুর্নামেন্টে পাকিস্তানের ক্রিকেটারদের অনুপস্থিতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন ইমরান খান।

“কোনো সন্ত্রাসী হামলার সাথে পাকিস্তানের নাম যদি জড়িয়েও থাকে, ক্রিকেটাররা তার খেসারত দেবে কেন”?