ব্রেকিং নিউজ

সকাল ৮:৫৭ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘ক্ষমতায় যাইতে কারো সঙ্গে হাত মেলায় না বিএনপি’- ফখরুল

ক্ষমতায় যেতে কারো সঙ্গে হাত মেলায় না বিএনপি উল্লেখ করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘জালেম ও স্বৈরাচার আওয়ামী সরকারকে বিদায় করতে জাতীয় ঐক্যের বিকল্প নেই। তাই বিএনপিকে সকল গণতান্ত্রিক শক্তিকে একত্রে করে জাতীয় ঐক্যগড়ে তুলতে হবে’।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ঢাকা মহানগর বিএনপি সোমবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিক্ষোভ সমাবেশে আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘শাসকদলকে বাধ্য করতে হবে জনগণের সরকার প্রতিষ্ঠায় একটি সকলের অংশগ্রহণমূলক নির্বাচনের উদ্যোগ নিতে।

সরকারকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আলাপ আলোচনার মাধ্যমে দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনুন। বেগম খালেদা জিয়ার আহ্বানে সাড়া দিয়ে দ্রুত সমঝোতার উদ্যোগ গ্রহণ করুন।

তিনি বলেন, বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে রাজনীতি করে, তাই ক্ষমতায় যেতে কারো সঙ্গে হাত মেলায় না বিএনপি। আওয়ামী লীগ বেগম খালেদা জিয়াকে ভয় পায়। তাই রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখতে খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলায় চার্জশীট দিচ্ছে। তারা মনে করে বেগম খালেদা জিয়া বাইরে থাকলে জনগণের কাছে যাবেন। সেক্ষেত্রে তারা জোর করে বেশিদিন ক্ষমতায় থাকতে পারবে না। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার বহি:প্রকাশ। বিএনপি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এই সকল মামলা প্রত্যাহারের দাবি জানায়। এই সরকার সম্পূর্ণভাবে অনির্বাচিত ও অনৈতিক। তারা ছলে-বলে কৌশলে ক্ষমতায় টিকে থাকতে চায়। অথচ এই আওয়ামী সরকারেই একদিন গণতন্ত্রের জন্য লড়াই করেছিলেন। আজ তারাই গণতন্ত্রকে গলাটিপে হত্যা করছে।