ব্রেকিং নিউজ

রাত ১০:৩৭ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আমির হোসেন আমু
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, ফাইল ফটো

‘ক্ষমতায় থাকাকালীন বিএনপি দেশের কথা ভাবেনি’ – আমু

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপি-জামায়াত জোট যারা বিগত দিনে ক্ষমতায় ছিলো তারা দেশের কথা ভাবেনি, দেশ নিয়ে চিন্তাও করেনি।

তিনি বলেন, দেশটি কেন স্বাধীন হল, কী ভাবে হল তার সাথে তাদের সম্পৃক্ততা ছিল কি-না এ নিয়ে তাদের কোন যুক্তিসঙ্গত বক্তব্য নেই। বরং যারা এ দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিরোধীতা, মানুষ হত্যা ও নারীর সম্ভ্রম নষ্ঠ করেছিল তাদের সাথে তারা জোট করে সরকার গঠন করেছিল।

আমু আরো বলেন, সেই বিরোধী শক্তি কখনো এদেশের উন্নয়ন প্রত্যাশা করতে পারে না। কারন সেই রাজনৈতিক জোট কখনো চায় না পাকিস্তানের চেয়ে এ দেশ উন্নত হোক।

শিল্পমন্ত্রী জেলার নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা তথ্য অফিসের উদ্যোগে সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সিনিয়র সহ-সভাপতি মো. সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. ইউনুস লস্কর, জেলা তথ্য কর্মকর্তা রিয়াদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

আমু বলেন, এতদিন যে সমস্ত দেশ বাংলাদেশকে তুচ্ছ তাচ্ছিল্যে ভাবতো তারাই আজ আমাদের দেশে বিনিয়োগে করতে চায়। সৌদি-আরব, জাপান, চিন থেকে শুরু করে বিশ্বের সমস্ত দেশ আজ বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী ।

তিনি বলেন, সেই বিনিয়োগের চাহিদার ভিত্তেতে আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশে একশ’টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল সৃষ্টি করেছেন।