Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:০৯ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইংলাকের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ  Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

থাইল্যান্ডের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইংলাক সিনাওয়াত্রার বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ইংলাকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তদন্তাধীন থাকায় এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।
দেশটিতে চাল সম্পর্কিত একটি স্কিমে ভর্তুকি দেয়ার ঘটনায় অভিশংসনের পর তাকে ইতোমধ্যে রাজনীতি থেকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। গত মে মাসে সেনাবাহিনী ক্ষমতা দখলের আগে আদালতের রায়ে ক্ষমতাচ্যুত হন তিনি।
ইংলাকের বিরুদ্ধে দুনীতির অভিযোগ প্রমাণিত হলে তার কারাদন্ড হতে পারে।
স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ইংলাক চলতি সপ্তাহে হংকং, চীন ও ব্রিটেন যেতে চেয়েছিলেন। তবে অ্যাটর্নী জেনারেলের কার্যালয় জানায়, রাষ্ট্রীয় কৌঁসুলির পরামর্শে থাই জান্তা ইংলাকের আবেদন নাকচ করে দেয়।
উপ প্রধানমন্ত্রী জেনারেল প্রয়ুত ওয়াংসুওন সাংবাদিকদের বলেন, ‘অ্যাটর্নী জেনারেলের কার্যালয় জানায়, তার বিরুদ্ধে বিচার প্রক্রিয়াধীন থাকায় তার আবেদন নাকচ করে দেয়া হয়েছে।’
তিনি বলেন, ‘আইনি প্রক্রিয়ার ভিত্তিতে এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।’
অ্যাটর্নী জেনারেলের কার্যালয়ের এক মুখপাত্র বলেন, ২১ ফেব্রুয়ারি ইংলাকের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগ পত্র দেয়া হবে। তখন সুপ্রিম কোর্ট সিদ্ধান্ত নেবেন, তার বিরুদ্ধে মামলা চলবে কি চলবে না। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যায় না।