ব্রেকিং নিউজ

রাত ৯:০৫ ঢাকা, মঙ্গলবার  ১৮ই সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. মুহম্মদ জাফর ইকবাল
ফাইল ফটো

‘ক্লাসরুমে ৫% শিখাই’

বিশিষ্ট শিক্ষাবিদ ও জনপ্রিয় লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, একজন মানুষ আর একটি তেলাপোকা সমান নয়। মানুষ হিসেবে দেশকে অনেক কিছু দেয়ার আছে। কিন্তু কোনো মানুষ যদি তার দায়িত্ব থেকে দূরে থাকে, শুধু নিজেকে নিয়ে ব্যস্ত থাকে, দেশ ও সমাজের জন্য কিছু করতে না চায়, তাহলে তার আর তেলাপোকার মধ্যে কোনো পার্থক্য থাকে না।

শনিবার সকালে রাজধানীর যমুনা ফিউচার পার্কের জারা-নেহা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত যমুনা টিভি-যুগান্তরের উদ্যোগে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে আমরা যা শেখাই তা মাত্র পাঁচ শতাংশ। বাকি ৯৫ শতাংশ তোমাদের ক্লাসরুমের বাইরে থেকে শিখতে হবে। তোমরা কোনো না কোনো সংগঠনের সাথে যুক্ত হও।এতে তোমরা অনেক কিছু শিখতে পারবে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশিষ্ট শিক্ষাবিদ ড. জামিলুর রেজা চৌধুরী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী।

যমুনা টিভি-যুগান্তরের উদ্যোগে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হচ্ছে।

অনুষ্ঠানে যমুনা টিভি-যুগান্তরের পক্ষ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পাওয়া কৃতি শিক্ষার্থীদের সম্মাননা সার্টিফিকেট ও ক্রেস্ট দেয়া হবে।

সেই সঙ্গে অংশগ্রহণকারীদের বিনোদনের অংশ হিসেবে রয়েছে সেরা কণ্ঠ বিজয়ী জনপ্রিয় সঙ্গীত শিল্পী কোনালের পরিবেশনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান।